ওয়ার্ল্ডস্কিলস এশিয়ায় যোগ দিচ্ছে বাংলাদেশ – ABNWorld
ঢাকা । বুধবার, ৩ জুন, ২০২০, ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / জাতীয় / ওয়ার্ল্ডস্কিলস এশিয়ায় যোগ দিচ্ছে বাংলাদেশ

ওয়ার্ল্ডস্কিলস এশিয়ায় যোগ দিচ্ছে বাংলাদেশ

ওয়ার্ল্ডস্কিলস এশিয়ায় যোগ দিচ্ছে বাংলাদেশ
ওয়ার্ল্ডস্কিলস এশিয়ায় যোগ দিচ্ছে বাংলাদেশ

এশিয়া অঞ্চলের মধ্যে দক্ষতা অর্জনের লক্ষ্যে ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার সদস্যপদ লাভ করেছে বাংলাদেশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) অধীনে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার ১৪তম সদস্য দেশ হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। এর আগে ওয়ার্ল্ডস্কিলস এশিয়া বাংলাদেশকে সদস্য করতে অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠায়। সেখানে ২০১৯ সালের ১৮ মার্চ প্রস্তাবটি গৃহিত হলে বাংলাদেশ ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার ১৪তম সদস্য হিসেবে অনুমোদন পায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার সদস্যদেশগুলোকে নিয়ে একটি সাধারণ সভা চলতি বছরের ১৭-১৯ জুন অনুষ্ঠিত হবে। সভায় যোগ দিতে কুয়ালালামপুর, মালয়েশিয়া ও বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে। ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার অন্যান্য সদস্যদেশগুলো হল- চীনা তাইপি, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, বাহরাইন, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, কুয়েত, সৌদি আরব, মঙ্গোলিয়া, ফিলিস্তিন, জাপান, ব্রুনাই ও ফিলিপাইন।
অনুষ্ঠিতব্য সাধারণ সভায় সকল সদস্য দেশের উপস্থিতিতে বাংলাদেশকে সদস্য সনদ হস্তান্তর করা হবে। ওয়ার্ল্ডস্কিলস এশিয়া সংস্থাটি প্রতি দুই বছর পরপর সদস্যদেশগুলোর প্রতিযোগীদের অংশগ্রহণে স্কিলস প্রতিযোগিতা আয়োজন করে। প্রতিযোগিতার স্থান সদস্যদেশগুলোর মধ্য থেকেই নির্ধারণ করা হয়।
ওয়ার্ল্ডস্কিলস এশিয়া একটি অলাভজনক সংস্থা। এশিয়া অঞ্চলের একটি কেন্দ্র থেকে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্বজুড়ে কাজ করে যাচ্ছে স্কিলস প্রতিযোগিতা আযোজনের মাধ্যমে। বাংলাদেশ ওয়ার্ল্ডস্কিলস প্রতিযোগিতা-২০১৯তে অংশগ্রহণ করতে যাচ্ছে। যা ২২ থেকে ২৭ আগস্ট, ২০১৯ রাশিয়ার কাজানে অনুষ্ঠিত হবে।

এবিএন/এফএম

চেক করুন

মেট্রোরেলের প্রথম পর্যায়ের কাজ অর্ধেকেরও বেশি দৃশ্যমান

মেট্রোরেলের প্রথম পর্যায়ের কাজ অর্ধেকেরও বেশি দৃশ্যমান

দেশের প্রথম মেট্রোরেলের প্রথম পর্যায়ের কাজ অর্ধেকেরও বেশি এখন দৃশ্যমান দাবি করছে প্রকল্প কতৃপক্ষ। এছাড়া …

কিছু বলার না থাকলে, মুখ বন্ধ রাখুন : ট্রাম্পকে পুলিশ প্রধান

কিছু বলার না থাকলে মুখ বন্ধ রাখুন : ট্রাম্পকে পুলিশ প্রধান

লাইভ টিভিতে এসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি সমালোচনা করেছেন হিউস্টনের পুলিশ প্রধান আর্ট আভেসিডো। …