করোনাভাইরাস : পুরো সৌদি আরবজুড়ে কারফিউ জারি – ABNWorld
ঢাকা । মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / আন্তর্জাতিক / করোনাভাইরাস : পুরো সৌদি আরবজুড়ে কারফিউ জারি

করোনাভাইরাস : পুরো সৌদি আরবজুড়ে কারফিউ জারি

করোনাভাইরাস : পুরো সৌদি আরবজুড়ে কারফিউ জারি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধ করতে সৌদি আরবজুড়ে কারফিউ জারির নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। আজ সোমবার সন্ধ্যা থেকে কারফিউ কার্যকর করা হবে। আরব নিউজ ও সৌদি গেজেটের খবরে এমন তথ্য জানা গেছে। দেশটির রাজকীয় আদালতের একটি বিবৃতি সৌদি সংবাদ সংস্থায় প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়, সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত এই কারফিউ কার্যকর হবে। খবরে প্রকাশ, হিজরি বর্ষপঞ্জির ১৪৪১ সালের ২৮ রজব থেকে আগামী ২১ দিন এই কারফিউ কার্যকর থাকবে। অর্থাৎ গ্রেগরি ক্যালেন্ডার অনুসারে আজ ২৩ মার্চ থেকে যা কার্যকর হবে।
নিজেদের নিরাপত্তার জন্যই কারফিউ চলাকালে নাগরিক ও বাসিন্দাদের ঘরে অবস্থান করতে নির্দেশ দেয়া হয়েছে। কারফিউর নির্দেশ বাস্তবায়ন করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলেও বিবৃতিতে জানানো হয়। এতে সব সামরিক ও বেসামরিক কর্তৃপক্ষকে সহায়তা করতেও বলা হয়েছে। তবে কয়েকটি খাতের শ্রমিকরা এই কারফিউর বিধিনিষেধের বাইরে থাকবেন। নিবৃত্তিমূলক সময়েও যেসব সরকারি ও বেসরকারি খাতের কাজ অব্যাহত চালিয়ে যেতে হবে, সেই সব খাতের শ্রমিকরা এই কারফিউর বাইরে থাকবেন।
প্রসঙ্গত গতকাল রবিবার সৌদিতে নতুন করে ১১৯ করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছেন। এই নিয়ে উপসাগরীয় দেশটিতে সর্বমোট ৫১১ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস ধরা পড়েছে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মূল হোতা হাজী কামাল আটক

সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মূল হোতা হাজী কামাল আটক

কামাল হোসেন ওরফে হাজী কামাল গত ১১ বছরে অবৈধভাবে প্রায় ৪০০ লোককে লিবিয়ায় পাঠিয়েছেন। লিবিয়ায় …

ম্যাজিস্ট্রেট-উপসচিব পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

ম্যাজিস্ট্রেট-উপসচিব পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

ম্যাজিস্ট্রেট ও উপসচিব পরিচয়দানকারী এক প্রতারককে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ …