করোনাভাইরাস : যে ওষুধের সন্ধান দিলেন সুস্মিতা – ABNWorld
ঢাকা । শনিবার, ৬ জুন, ২০২০, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / বিনোদন / করোনাভাইরাস : যে ওষুধের সন্ধান দিলেন সুস্মিতা

করোনাভাইরাস : যে ওষুধের সন্ধান দিলেন সুস্মিতা

করোনাভাইরাস : যে ওষুধের সন্ধান দিলেন সুস্মিতা

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দিশেহারা গোটা বিশ্ব। আর এই প্রাণঘাতী ভাইরাস থেকে পরিত্রাণে ওষুধের সন্ধান দিলেন বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন। শুধু ওষুধের সন্ধানই দিলেন, সামাজিক মাধ্যমে সেই ওষুধের বোতলের ছবিও শেয়ার করেছেন তিনি। আর সকলেই একবাক্যে স্বীকার করছেন, সুস্মিতার প্রস্তাবিত ওষুধটি করোনাভাইরাস প্রতিরোধে আসলেই কার্যকর।
আজ শুক্রবার সুস্মিতা সেন ইনস্টাগ্রামে প্রাণঘাতী কোভিড-১৯’র এক বোতল ওষুধের ছবি শেয়ার করেছেন। সাথে লিখেছেন, যখন আপনারা বাড়িতে আছেন, দয়া করে ডাক্তারের পরামর্শ ছাড়া নিজে নিজেই কোন ওষুধ খাওয়া শুরু করবেন না। আপনার ও আপনার পরিবারের জন্য এই কথাগুলো বলছি। তথ্যগুলো কর্নেল ইউনিভার্সিটি থেকে পাওয়া।
সুস্মিতা জানান, কোভিড-১৯ বিষয়ে ভিয়েনার ল্যাবরেটরি গবেষণা বলছে, যারা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের সিংহভাগ রোগী চিকিৎসাকালে ইবুপ্রোফেন নিয়েছিলেন। যারা সেরে উঠেছেন তারা কেউ ইবুপ্রোফেন নেননি। সুতরাং আপনারা এটা নেবেন না। যদি আপনাদের কারো মধ্যে লক্ষণ দেখা দেয়, শুধু প্যারাসিটামল খান। কোন ইবুপ্রোফেন বা এনএসএইডস (নন স্টেরয়ডাল এন্টি ইনফ্লামেটরি ড্রাগস) খাবেন না। এ বিষয়ে অনলাইনে কিছু আর্টিকেলও পাবেন।
এই বক্তব্যের সাথে সুস্মিতা তার প্রস্তাবিত করোনাবিরোধী মোক্ষম ওষুধের ছবিটা শেয়ার করেন। ছবিতে দেখা যায়, কোভিড-১৯ ওষুধের বোতলে লেখা ‘স্টে হোম’ অর্থাৎ বাড়িতে থাকুন। সেইসাথে ওষুধটি যে শতভাগ কার্যকর, সেটাও উল্লেখ করা হয়েছে। আপাতত করোনাভাইরাস থেকে বাঁচার এটাই একমাত্র উপায় বলে মানছেন বিশ্বের সব গবেষক, চিকিৎসক ও রাষ্ট্রনায়করা।
এদিকে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। বলিউড তারকারাও সব ব্যস্ততা ঝেড়ে ফেলে যে যার মতো করে কোয়ালিটি টাইম কাটাচ্ছেন নিজের ঘরের আপন মানুষদের সাথে। আর তাদের সময়যাপনের মুহূর্তগুলো শেয়ার করছেন সামাজিক মাধ্যমে।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

নিজ ঘরে স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত রাকাব কর্মকর্তার রক্তাক্ত লাশ

নিজ ঘরে স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত রাকাব কর্মকর্তার রক্তাক্ত লাশ

এবার নিজ ঘরের ভেতরই স্ত্রী-কন্যাসহ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) অবসরপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বারকে কুপিয়ে …

‘অতিরিক্ত ভাড়া আদায় এবং বেশী যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল’

‘অতিরিক্ত ভাড়া আদায় এবং বেশী যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে অতিরিক্ত …