করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী সুস্থ আছেন : দেশবাসীর কাছে দোয়া কামনা – ABNWorld
ঢাকা । বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
হোম / রাজনীতি / করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী সুস্থ আছেন : দেশবাসীর কাছে দোয়া কামনা

করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী সুস্থ আছেন : দেশবাসীর কাছে দোয়া কামনা

করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী বেশ সুস্থ : দেশবাসীর কাছে দোয়া কামনা

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে সংক্রমিত তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সুস্থ আছেন। বর্তমানে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজ শনিবার তথ্যমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এর আগে করোনা উপসর্গ দেখা দেয়ায় তথ্যমন্ত্রী স্বাস্থ্য অধিদফতরের অধীনস্থ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিলেন। পরে চিকিৎসকদের পরামর্শে সাবধানতাবশত তিনি হাসপাতালে ভর্তি হন। সেখানেই কোভিড পজিটিভ রিপোর্ট পান তিনি।
তারও আগে গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে তথ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম উদ্দিন আহম্মদ গণমধ্যকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা উপসর্গ থাকায় শুক্রবার সন্ধ্যায় মন্ত্রী মহোদয়কে হাসপাতালে ভর্তি করা হয়। নমুনা পরীক্ষার পর ফল পাওয়া যায় রাতে, তিনি কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন। তিনি আরও বলেন, হাসপাতালে ভর্তি হলেও তাঁর শারীরিক অবস্থা ভাল। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন, যেন দ্রুত সুস্থ হয়ে সবার মাঝে ফিরতে পারেন।
এদিকে আজ শনিবার দুপুরে তথ্যমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) মুহাম্মদ মকবুল হোসেন জানান, শারীরিকভাবে খারাপ বোধ করায় গতকাল সন্ধ্যায় তথ্যমন্ত্রী হাসপাতালে যান। সেখানেই তার করোনা পরীক্ষা করানো হয় এবং রাতে পাওয়া ফলে করোনা পজিটিভ আসে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনার সাধারণ উপসর্গগুলোই তথ্যমন্ত্রীর মধ্যে আছে। গতকাল রাতে শরীর একটু খারাপ ছিল। অক্সিজেন লেভেলও কমে গিয়েছিল। তবে, এখন তিনি ভাল আছেন।
গণমাধ্যমকে একই তথ্য দিয়েছেন তথ্যমন্ত্রীর ব্যক্তিগত সহকারী কায়সারুল আলমও।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর সরকারের বেশ কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে করোনায় আক্রান্ত এক প্রতিমন্ত্রী মারা গেলেও অনেকেই ইতোমধ্যে মারাত্মক ভাইরাসের সংক্রমণ থেকে সেরে উঠেছেন। জানা যায়,গত ১৪ জুন কোভিড-১৯ আক্রান্ত হয়ে সিএমএইচে মারা যান ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। ১২ জুন কোভিড-১৯ শনাক্ত হয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হকের স্ত্রী।
গত ১৩ অক্টোবর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের করোনাভাইরাস ধরা পড়ে এবং তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি করোনাভাইরাসে আক্রান্ত হন গত ১৭ জুন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৮ জুন।
নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের যথাক্রমে ১৬ সেপ্টেম্বর ও ১২ আগস্ট কোভিড-১৯ ধরা পড়ে। কোভিড-১৯ থেকে সেরে ওঠে গত ২০ আগস্ট সিএমএইচ ত্যাগ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী। গত ১ জুলাই পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের কোভিড-১৯ শনাক্ত হয় এবং ১৮ জুলাই রির্পোটে নেগেটিভ হন তিনি।
এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও তার স্ত্রী শায়লা শগুফতা ইসলাম করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

এবিএনওয়ার্ল্ড/এমআর

চেক করুন

মারাত্মক অর্থনৈতিক সঙ্কটে ব্রিটিশ প্রধানমন্ত্রী : পদত্যাগ করার পরিকল্পনা

মারাত্মক আর্থিক সঙ্কটে ব্রিটিশ প্রধানমন্ত্রী : পদত্যাগ করার পরিকল্পনা

মারাত্মক অর্থনৈতিক সঙ্কটের কারণে পদত্যাগ করার পরিকল্পনা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের অনলাইন …

বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী

বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ …