করোনায় মৃতের সংখ্যা গত ৮ মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরি
হোম / জাতীয় / করোনায় মৃতের সংখ্যা গত ৮ মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে

করোনায় মৃতের সংখ্যা গত ৮ মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে

করোনায় মৃতের সংখ্যা গত ৮ মাসের মধ্য সর্বনিম্ন পর্যায়ে

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে মৃতের সংখ্যা গত ৮ মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সারাদেশে মাত্র ১৩ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ৯ ও নারী ৪ জন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ ও বাড়িতে একজন মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৬২ জনে। এদিকে গত ২৪ ঘণ্টায় ৯৯টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৬৫২টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৪ লাখ ৩১ হাজার ৭৯২টি। একই সময় নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৭৬২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৬ হাজার ৪৮৫ জন। আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭১৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১২৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৫ দশমিক ৫৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৩৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুজন এবং ষাটোর্ধ্ব ৮ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের মধ্যে ঢাকায় ১০ জন, রাজশাহীতে একজন, খুলনায় একজন এবং রংপুরে একজন রয়েছেন। প্রসঙ্গত করোনায় এই পর্যন্ত মৃত ৭ হাজার ৮৬২ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ৯৬৩ (৭৫ দশমিক ৮৫ শতাংশ ) এবং নারী একহাজার ৮৯৯ জন (২৪ দশমিক ১৫ শতাংশ)।

এবিএনওয়ার্ল্ড/নওরতন

চেক করুন

প্রথম ধাপে ৩৭১ ইউপিতে ১১ এপ্রিল ভোট : তফসিল ঘোষণা

প্রথম ধাপে ৩৭১ ইউপিতে ১১ এপ্রিল ভোট : তফসিল ঘোষণা

প্রথম ধাপে আগামী ১১ এপ্রিল দেশের ৩৭১টি ইউনিয়ন পরিষদে (ইউপি) এবং ষষ্ঠধাপে ১১টি পৌরসভায় ভোটগ্রহণ …

মঈনউদ্দীনকে চেয়ারম্যান

দুদক : মঈনউদ্দীনকে চেয়ারম্যান, জহুরুল হককে কমিশনার নিয়োগ

মঈনউদ্দীন আবদুল্লাহকে চেয়ারম্যান এবং মো. জহুরুল হককে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে …