করোনা আতঙ্ক : ভেতরে ক্রেতাদের রেখেই শপিংমলে সিল – ABNWorld
ঢাকা । বুধবার, ২ মার্চ, ২০২২, ১৭ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রজব, ১৪৪৩ হিজরি
হোম / আন্তর্জাতিক / করোনা আতঙ্ক : ভেতরে ক্রেতাদের রেখেই শপিংমলে সিল

করোনা আতঙ্ক : ভেতরে ক্রেতাদের রেখেই শপিংমলে সিল

করোনা আতঙ্ক : ভেতরে ক্রেতাদের রেখেই শপিংমলে সিল

করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা এক ব্যক্তির কেনাকাটা করতে আসার খবর নিশ্চিত হওয়ায় সব কর্মী ও ক্রেতাদের ভেতরে রেখেই সিল করে দেয়া হয়েছে চীনের একটি শপিংমল। আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক গণমাধ্যমের এক প্রতিবেদনে এ খবর জানা গেছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, চীনের রাজধানী বেইজিংসহ পার্শ্ববর্তী জেলাগুলোতে নতুন করে করোনার প্রার্দুভাব দেখা যাওয়ায় ওই শপিংমলসহ কয়েকটি আবাসিক কম্পাউন্ড লকডাউন করে দেয়া হয়।
বেইজিংয়ের চাওয়াং ও হাইদিয়ান জেলায় স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ৬টি নতুন সংক্রমণের পাওয়া গেছে বলে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। আক্রান্ত সবাই উত্তরপূর্বাঞ্চলীয় ঝিলিন প্রদেশের কয়েকজনের সংস্পর্শে এসেছিলেন। ওই প্রতিবেদনে বলা হয়েছে,করোনা আক্রান্তের সংস্পর্শে আসা এক ব্যক্তির শপিংমলে আসার খবর পাওয়ার পর বুধবার বেজিংয়ের রাফলস সিটি মল সিল করে দেওয়া হয়। শপিংমলে আসা সবাইকে ভেতরেই থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। করোনা পরীক্ষার ফল না হাতে না পাওয়া পর্যন্ত কাউকে শপিংমল থেকে বেরোতে দেওয়া হবে না বলে ক্রেতা, নিরাপত্তা রক্ষীসহ সব কর্মীকে জানিয়ে দেওয়া হয়।
শপিংমলের ভেতরে থাকা ক্রেতা ও কর্মীরা বলে লাইনে দাঁড়িয়ে করোনা পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছেন বলে চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে। সংক্রমণের খবর পাওয়ার সাথে সাথে তাৎক্ষণিক লকডাউন, গণপরীক্ষা ও ভ্রমণ বিধিনিষেধসহ বিভিন্ন পদক্ষেপ নিয়ে করোনা পরিস্থিতি কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে চেয়েছে চীন। তবে গত মাসে চীনের মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিলের পর দেশটির ফের করোনার দাপট দেখা যাওয়ায় সতর্ক অবস্থায় রয়েছে কর্তৃপক্ষ।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে হেঁটে স্বপ্নের পদ্মাসেতু পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকালে সড়কপথে গণভবন …

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত বিভাগের পাঁচ প্রকৌশলীসহ নয়জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের …