করোনা চিকিৎসা দিতে দেশের ৬৯টি বেসরকারি হাসপাতাল প্রস্তুত – ABNWorld
ঢাকা । শনিবার, ৬ জুন, ২০২০, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / স্বাস্থ্যসেবা / করোনা চিকিৎসা দিতে দেশের ৬৯টি বেসরকারি হাসপাতাল প্রস্তুত

করোনা চিকিৎসা দিতে দেশের ৬৯টি বেসরকারি হাসপাতাল প্রস্তুত

করোনা চিকিৎসা দিতে দেশের ৬৯টি বেসরকারি হাসপাতাল প্রস্তুত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীরতে সর্বস্তরের মানুষের সহায়তায় দেশের ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ২৪ ঘণ্টা করোনা চিকিৎসা দিতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের (বিপিএমসিএ) ২ শীর্ষ নেতা। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস-সংক্রান্ত ব্রিফিংয়ে মহাপরিচালক আবুল কালাম আজাদের সাথে যুক্ত হয়ে এই কথা বলেন বিপিএমসিএ সভাপতি মবিন খান ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ও বিপিএমসিএ সাধারণ সম্পাদক মো. এনামুর রহমান।
মবিন খান বলেন, করোনাভাইরাসের ফলে সৃষ্ট এই দুর্যোগে আমরা জাতির পাশে আছি। আমাদের অ্যাসোসিয়েশনভুক্ত ৬৯টি মেডিকেল কলেজ ও হাসপাতাল দিন-রাত ২৪ ঘণ্টা খোলা থাকবে। সেখানে করোনাসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হবে। তিনি বলেন, এই মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে প্রায় ২০ হাজার চিকিৎসক ও নার্স রয়েছেন। তাঁরা সব সময় প্রস্তুত রয়েছেন। এসব হাসপাতালের প্রতিটিতে ৩০০ থেকে ৭০০ শয্যা রয়েছে। তিনি আরও বলেন, করোনায় চিকিৎসাসেবা দিতে আমরা কিছু হাসপাতাল ডেডিকেটেড করে এসেছি। প্রয়োজনে আরও বাড়াব। আমাদের সব ডাক্তার ও নার্স প্রস্তুত আছেন।
এদিকে ব্রিফিংয়ের পর প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, জনগণ একটু বিভ্রান্তিতে ছিল। আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডেকে এই এডভাইস করা হয় যেন আমরা দেয়ার বিষয়টি জানাই। এ ঘোষণা দিলে সবাই আসবে। তিনি বলেন, আজ আমাদের বলা হয়েছে, পরবর্তীতে যদি সংক্রমণের সংখ্যা বাড়ে, তবে তখন আমাদের হাসপাতালগুলো ব্যবহার করা হবে। আমরা বলেছি ওকে।
প্রসঙ্গত গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এই নিয়ে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৩৩০। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১।

এবিএনওয়ার্ল্ড/নওরতন

চেক করুন

নিজ ঘরে স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত রাকাব কর্মকর্তার রক্তাক্ত লাশ

নিজ ঘরে স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত রাকাব কর্মকর্তার রক্তাক্ত লাশ

এবার নিজ ঘরের ভেতরই স্ত্রী-কন্যাসহ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) অবসরপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বারকে কুপিয়ে …

‘অতিরিক্ত ভাড়া আদায় এবং বেশী যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল’

‘অতিরিক্ত ভাড়া আদায় এবং বেশী যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে অতিরিক্ত …