কাবুলের হাসপাতালে বিস্ফোরণে নিহত ২০ – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ১৯শে ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাবান, ১৪৪৩ হিজরি
হোম / আন্তর্জাতিক / কাবুলের হাসপাতালে বিস্ফোরণে নিহত ২০

কাবুলের হাসপাতালে বিস্ফোরণে নিহত ২০

কাবুলের হাসপাতালে বিস্ফোরণে নিহত ২০

আফগানিস্তানের রাজধানী কাবুলের সবচেয়ে বড় হাসপাতালে ২ দফা বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত ও কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। নতুন করে এই বোমা হামলার মধ্যদিয়ে পরিষ্কার হলো যে, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান মারাত্মকভাবে নিরাপত্তা চ্যালেঞ্জের মুখে রয়েছে। আজ মঙ্গলবার আন্তর্জাতিক গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানা গেছে।
এদিকে এেিকানো ব্যক্তি বা গোষ্ঠী তাৎক্ষণিকভাবে এ হামলার দায়িত্ব স্বীকার করে নি। তবে কাবুলভিত্তিক এক সংবাদ মাধ্যম জানিয়েছে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর দায়েশের বেশ কয়েকজন সদস্য হাসপাতালে প্রবেশ করেছিল এবং তারা নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে লিপ্ত হয়।
আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারী সাঈদ খোস্তি জানিয়েছেন, কাবুলের ৪০০ শয্যার সরদার মো. দাউদ খান হাসপাতালের প্রবেশপথে পরপর দুটি বোমার বিস্ফোরণ ঘটে। সামরিক বাহিনী হাসপাতালটি পরিচালনা করে থাকে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোমা বিস্ফোরণের পর নির্বিচারে সেখানে গুলিবর্ষণ করা হয়। এর ফলে ব্যস্ত এই হাসপাতালের ভেতরে ও বাইরে মারাত্মক বিশৃঙ্খলা দেখা দেয়।
সর্বশেষ খবর অনুযায়ী, অন্তত ৪৩ জন আহত হয়েছেন। বহু মানুষকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করার কারণে ধারণা করা হচ্ছে- মৃতের সংখ্যা বাড়তে পারে। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, তালেবানের একটি বিশেষ বাহিনী নিরাপত্তা রক্ষার জন্য ঘটনাস্থলে ছুটে গেছে।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে হেঁটে স্বপ্নের পদ্মাসেতু পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকালে সড়কপথে গণভবন …

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত বিভাগের পাঁচ প্রকৌশলীসহ নয়জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের …