কুড়িগ্রামের সেই ডিসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা : বেতন বন্ধ – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / অপরাধ / কুড়িগ্রামের সেই ডিসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা : বেতন বন্ধ

কুড়িগ্রামের সেই ডিসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা : বেতন বন্ধ

কুড়িগ্রামের সেই ডিসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা : বেতন বন্ধ

সাংবাদিক আরিফুল ইসলামকে বাড়ির দরজা ভেঙে তুলে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের জেল দেয়ার ঘটনায় ঘটনায় ওএসডি হওয়া কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীনসহ ৪ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। এছাড়াও তাদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বৃহস্পতিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এই তথ্য জানান। তিনি বলেন, ডিসিসহ ৪ জনকে জনপ্রশাসনে নিয়ে আসা হয়েছে। তাদের ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। ওএসডি থাকাকালে তাদের বেতন বন্ধ থাকে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। ওখান (কুড়িগ্রাম) থেকেও একটি মামলা হবে।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, শুনানি শেষে তাদের ব্যবস্থা নেয়া হবে। নাজিমুদ্দিনসহ ২-৩ জনের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেয়া হবে। আমাদের তদন্ত শেষে দুদককেও বলব তাদের দুর্নীতি তদন্ত করার জন্য। তিনি বলেন, নাজিম উদ্দিন উখিয়াতেও ঝামেলা করেছিল। একজন ছোট অফিসার জয়েন করে কোটি টাকা কামাই করেছে, এটা মানা যায় না। তিনি আরও বলেন, তাদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা থাকবে। এটা উদাহরণ হবে সবার জন্য। তাদেরকে শাস্তি দিয়ে অন্যকে শেখানো যে দুর্নীতিকে এই সরকার টলারেন্স করবে না। আমরা জনমুখী ও জনবান্ধব প্রশাসন গড়বো।
ফরহাদ হোসেন বলেন, জামালপুরের জেলা প্রশাসকের (নারী কেলেঙ্কারির ঘটনা) মত এরপর তাদের শুনানির সম্মুখীন হতে হবে। দোষের মাত্রা ও সার্ভিস রুলস অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। জনপ্রশাসনের কর্মকর্তারা জানান, গত ২৩ মার্চ চ৪৪ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।
জানা যায়, গত ১৩ মার্চ মধ্যরাতে কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে বাড়ির দরজা ভেঙে তুলে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের জেল দেয়ার ঘটনায় ১৫ মার্চ ডিসি সুলতানা পারভীনসহ চারজনকে জনপ্রশাসনে ওএসডি করা হয়। অপর ৩ কর্মকর্তা হলেন- সহকারী সচিব নাজিম উদ্দিন, রিন্টু বিকাশ চাকমা ও এস এম রাহাতুল ইসলাম।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

ঘরে ইবাদতের মাধ্যমে শবেবরাত পালন করুন : আল্লামা শফী

ঘরে ইবাদতের মাধ্যমে শবেবরাত পালন করুন : আল্লামা শফী

আজ বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত। আর এ শবে বরাতের ইবাদত একাকী ঘরে পালন …

রাষ্ট্রপতিরি কাছে প্রাণভিক্ষা চেয়েছেন বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদ

বঙ্গবন্ধুর খুনি মাজেদ রাষ্ট্রপতিরি কাছে প্রাণভিক্ষা চেয়েছেন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি ও বঙ্গবন্ধু হত্যঅ মামলার …