খালেদা জিয়ার জামিন বাড়লো ৩১ জুলাই পর্যন্ত – ABNWorld
ঢাকা । সোমবার, ১ জুন, ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / আদালত / খালেদা জিয়ার জামিন বাড়লো ৩১ জুলাই পর্যন্ত

খালেদা জিয়ার জামিন বাড়লো ৩১ জুলাই পর্যন্ত

দুর্নীতি মামলায় কারাদ-প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খালাস চেয়ে করা আপিলের শুনানিকালে তাঁর জামিন আগামী ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়ে দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি শুরু করেন আইনজীবী আব্দুর রেজাক খান ও এ জে মোহাম্মদ আলী। এছাড়া শুনানিতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও জয়নুল আবেদীন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদ-প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খালাস চেয়ে আপিলের ওপর হাইকোর্টে শুনানি চলে। এ মামলায় খালেদা জিয়ার আপিল ছাড়াও শুনানির অপেক্ষায় থাকা আরও ৩টি আবেদন হয়- খালেদা জিয়ার সাজা বাড়ানোর জন্য করা দুদকের আবেদন (রিভিশন), একই মামলায় ১০ বছরের কারাদ-প্রাপ্ত দুই আসামি কাজী সলিমুল হক কামাল এবং ব্যবসায়ী শরফুদ্দিন আহমদের করা পৃথক দুটি আপিল।
প্রসঙ্গত গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদ- দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।

এবিএন ওয়ার্ল্ড/এফআর

চেক করুন

ঠাসাঠাসি করে কর্মী নেয়ায় ২ স্টাফ বাসকে ৫০ হাজার টাকা জরিমানা

ঠাসাঠাসি করে কর্মী নেয়ায় ২ স্টাফ বাসকে ৫০ হাজার টাকা জরিমানা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর বিধিনিষেধের মধ্যে পোশাক কারখানার কর্মীদের বহনকারী দুটি মিনিবাসে …

দেশের ভার্চ্যুয়াল বিচার ব্যবস্থায় প্রথম নির্দেশ এল হাইকোর্ট থেকে

দেশের ভার্চ্যুয়াল বিচার ব্যবস্থায় প্রথম নির্দেশ এল হাইকোর্ট থেকে

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর কারণে বন্ধ থাকায় দেশে চালু হল ভার্চ্যুয়াল বিচার …