খাসোগির লাশ কোথায়, জানে না সৌদি আরব - all-banglanews
ঢাকা। রবিবার, ৩ ভাদ্র, ১৪২৬; ১৮ আগস্ট, ২০১৯; ১৫ জিলহজ্জ, ১৪৪০
হোম / আন্তর্জাতিক / খাসোগির লাশ কোথায়, জানে না সৌদি আরব

খাসোগির লাশ কোথায়, জানে না সৌদি আরব

খাসোগির লাশ কোথায় আছে জানে না সৌদি আরব
খাসোগির লাশ কোথায়, জানে না সৌদি আরব

নিহত সৌদি সাংবাদিক জামাল খাসোগির দেহাবশেষ ঠিক কোথায় আছে তা জানে না রিয়াদ। এ হত্যাকাণ্ডের সাথে জড়িত সৌদি নাগরিকেদের আটক করা হলেও তার লাশের সঠিক স্থান সনাক্ত করতে পারেনি দেশটি। রবিবার প্রচারিত এক সাক্ষাতকারে সৌদি আরবের পররাষ্ট্র বিষয়ক এক উচ্চপদস্থ কর্মকর্তা একথা বলেন। গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে হত্যার পর খাসোগিকে কেটে টুকরো টুকরো করা হয়। তবে এখনো তার দেহাবশেষ পাওয়া যায়নি।
সৌদি আরবের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী আদেল-আল-জুবেইর বলেন, এই ঘটনায় ১১ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। সিবিএস টিভির বিশেষ অনুষ্ঠান ‘ফেস দ্য নেশন’-এ দেয়া এই সাক্ষাতকারে খাসোগির লাশ কোথায় জানতে চাওয়া হলে এর জবাবে তিনি বলেন, ‘আমরা জানি না।’ এই মামলায় দায়িত্বরত রাষ্ট্রপক্ষের আইনজীবী তুরস্কের কাছে প্রমাণ চাইছেন। কিন্তু তুরস্ক তাকে কিছু জানায়নি। কেন আটককৃতরা তাদের জানাতে পারছে না যে তার লাশ কোথায় আছে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা এখনো তদন্ত করছি।’
জুবেইর বলেন, আমরা বেশ কয়েকটি সম্ভাব্যতা খতিয়ে দেখছি। আমরা লাশটি সম্পর্কে তাদের জিজ্ঞাসাবাদ করে যাচ্ছি। আমি মনে করি এই চলমান তদন্তে আমরা সত্যটি জানতে পারব।’ জুবেইর শুক্রবার এই সাক্ষাতকার প্রদান করেন। একই দিনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটন পোস্টের সাংবাদিক খাসোগি হত্যাকা-ের সঙ্গে সৌদি যুবরাজ সালমানের জড়িত থাকার বিষয়টি স্পষ্ট করতে কংগ্রেস তাকে যে সময় বেঁধে দিয়েছিল তা শেষ হয়। তবে ট্রাম্প এ ব্যাপারে কিছুই জানাননি।

এবিএন/এফএম

চেক করুন

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

আজ বৃহস্পতিবার, ঐতিহাসিক ১৫ আগস্ট, যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি। স্বাধীনতার …

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩ দিনের সরকারি ছুটি শেষ হয়ে আজ বুধবার খুলেছে অফিস-আদালত। তবে …