খোকার ছেলেমেয়েকে আত্মসমর্পণের নির্দেশ - all-banglanews
ঢাকা। রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬; ২১ জুলাই, ২০১৯; ১৬ জিলক্বদ, ১৪৪০
হোম / আদালত / খোকার ছেলেমেয়েকে আত্মসমর্পণের নির্দেশ

খোকার ছেলেমেয়েকে আত্মসমর্পণের নির্দেশ

খোকার ছেলেমেয়েকে আত্মসমর্পণের নির্দেশ
খোকার ছেলেমেয়েকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা : সম্পদের তথ্য বিবরণী না দেয়া সংক্রান্ত দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইসরাখ হোসেন ও মেয়ে সারিকা সাদেককে আগামী ৪ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।
আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, আদালত আদেশে আগামী ৪ সপ্তাহের মধ্যে এ দু’জনকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে আদালত।
ডেপুটি এটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, সম্পদের তথ্য বিবরণী চেয়ে দুদক ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইসরাখ হোসেন ও সারিকা সাদেককে আলাদা করে নোটিশ দেয়। নোটিসে তাদের নিজের নামে ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে বা বেনামে বা তাদের পক্ষে অন্য কোনো নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ-সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণ সাত কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলা হয়। কিন্তু তারা বিবরণী না দেয়ায় দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম রমনা থানায় ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট মামলা করেন। ওই মামলায় আট বছর পর আগাম জামিন চেয়ে আবেদন করেছেন ইসরাখ হোসেন ও সারিকা সাদেক। এর আগে দুদকের নোটিস চ্যালেঞ্জ করে রিট আবেদনও করেন ইসরাখ ও সারিকা-যা আদালত খারিজ করে দেয় বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী আমিন উদ্দিন মানিক।

এবিএন/এফএম

চেক করুন

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

সংখ্যালঘুদের নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করা অভিযোগ প্রমাণ করতে না পারলে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান …

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী ও দিল্লীর তিন বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আজ শনিবার বিকেলে দিল্লীর একটি …