গণতন্ত্রের স্বার্থে তাদের সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ, ১৪২৭, ২৫শে জিলকদ, ১৪৪১ হিজরি
হোম / রাজনীতি / গণতন্ত্রের স্বার্থে তাদের সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী

গণতন্ত্রের স্বার্থে তাদের সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী

গণতন্ত্রের স্বার্থে ঐক্যফ্রন্টের সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী
গণতন্ত্রের স্বার্থে তাদের সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষে যে কয়জন জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন, গণতন্ত্রের স্বার্থে তাদের সংসদে আসা উচিত। আজ শনিবার দলের কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথ সভার শুরুতে একথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে আওয়ামী লীগের যৌথ সভায় প্রয়াত সৈয়দ আশরাফ স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি মনোনয়ন বাণিজ্য না করলে হয়তো আরও কয়েকটি আসন তারা পেতে পারতো। তারপরও একটি দলের ভারপ্রাপ্ত প্রধান যখন খুন ও দুর্নীতির মামলায় বিদেশে পালাতক তখন তাদের এমন ফল বিপর্যয় স্বাভাবিক। এরমধ্যেও যে কয়েকটি আসনে তারা বিজয়ী হয়েছে, আমি মনে করি গণতন্ত্রের স্বার্থে তাদের সংসদে আসা উচিত।
এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে ২৯৮টি আসনের মধ্যে এককভাবে ২৫৭টি আসনে জয় পায় আওয়ামী লীগ। এর বাইরে আওয়ামী লীগের জোট শরিক জাতীয় ২২টি, বিএনপি ৫টি, গণফোরাম ২টি, বিকল্পধারা ২টি, জাসদ ২টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, তরিকত ফেডারেশন ১টি, জাতীয় পার্টি (মঞ্জু) ১টি এবং স্বতন্ত্র ৩টি আসন পায়।
এছাড়াও গত ৯ জানুয়ারী ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে স্থগিত হওয়া তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এ আসনে বিএনপি প্রার্থী জয়লাভ করে। তবে নির্বাচনে জয়ী হলেও এখন পর্যন্ত শপথ নেয়নি জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে সংগঠনটি নতুন করে নির্বাচনের দাবি জানিয়ে বলেছে, ধানের শীষ প্রতীকে বিজয়ী সদস্যরা শপথ নেবেন না।
সভায় বিপুল ভোটে বাংলাদেশ আওয়ামী লীগকে টানা তৃতীয় মেয়াদে বিজয়ী করায় দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, দেশবাসীর প্রতি আমাদের দায়বদ্ধতা আরও বেড়ে গেলো। দেশে শান্তি বজায় থাকলে উন্নয়ন করা যায়; সেটা আবারও প্রমাণ হয়েছে। নির্বাচনের সময় বিভিন্ন ঘটনা এবং প্রাণহানীর জন্য বিএনপিকে দায়ী করেন তিনি।

এবিএন/এফএম

চেক করুন

সাহেদকে নিয়ে অভিযান : বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার

সাহেদকে নিয়ে অভিযান : বিপুল পরিমাণ জাল নোট উদ্ধার

রিজেন্ট কেলেঙ্কারীর নায়ক মোঃ সাহেদ ওরফে সাহেদ করিমকে নিয়ে উত্তরায় একটি ভবনে অভিযান চালিয়ে বিপুল …

গণপরিবহন নয়, ঈদের আগে-পরে পণ্য পরিবহন বন্ধ থাকবে

গণপরিবহন নয়, ঈদের আগে-পরে ৯ দিন পণ্য পরিবহন বন্ধ থাকবে

এর আগের খবরে বলা হয়েছিল, সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর সংক্রমণ ঠেকাতে এবারের …