গানটা গাইবে রুনা লায়লা : সাবিনা – ABNWorld
ঢাকা । রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
হোম / বিনোদন / গানটা গাইবে রুনা লায়লা : সাবিনা

গানটা গাইবে রুনা লায়লা : সাবিনা

গানটা গাইবে রুনা লায়লা : সাবিনা

বর্ণিল ক্যারিয়ার সাবিনা ইয়াসমিনের। কিংবদন্তি এই গায়িকা তার কণ্ঠ দিয়ে কয়েক দশকে কোটি মানুষের মনে ঠাঁই পেয়েছেন। গেয়েছেন প্রায় ১৫ হাজারের বেশি গান। এতো গান গাইলেও সাবিনা ইয়াসমিন কখনও সুর করেননি। অনন্যা রুমার প্রযোজনায় আফজাল হোসেনের উপস্থাপনায় আজ বুধবার ৬৫তম জন্মদিনে চ্যানেল আইয়ের বিশেষ ‘তারকা কথন’ অনুষ্ঠানে বসে জনপ্রিয় এই শিল্পী জানালেন, তিনি কখনও যদি কোনো গানের সুর করেন, তবে সেই গানটির শিল্পী হবেন রুনা লায়লা।
সাবিনা ইয়াসমিন বলেন, গানের সুরটাই হবে তাকে চিন্তা করে, গলার কথা ভেবে। এই কাজটি করার চিন্তা আমার আছে। গানটা গাইবে রুনা লায়লা। তাকে দিয়ে গাওয়াতে পারলে আমার খুব ভালো লাগতো। সিনেমা কিংবা টিভি যে কোনো জায়গার জন্য গানটি হতে পারে বলে জানান সাবিনা ইয়াসমিন।
নিজের জন্মদিন প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, এবারের জন্মদিনটা আমার কাছে খুবই অন্যরকম। কারণ এবারের জন্মদিনটিতে আমি চ্যানেল আইতে এসেছি, যেখানে আমার জন্মদিনে ‘ক্ষুদে গানরাজ’ ও ‘সেরাকন্ঠ’র প্রতিযোগীরা রয়েছে। তারা আমাকে জন্মদিন নিয়ে নানা প্রশ্ন করছে, যা আগে কখনোই হয়নি। মূলত একারণেই এবারের জন্মদিনটা আমার কাছে অনেক স্পেশাল ও স্মরণীয় হয়ে থাকবে। বলছিলেন সাবিনা।
সংগীতে বিশেষ অবদানের জন্য সাবিনা ইয়াসমিন ১৯৯৬ সালে স্বাধীনতা পদক এবং ১৯৮৪ সালে একুশে পদকে ভূষিত হন। বাংলা সিনেমায় প্লে-ব্যাক গায়িকা হিসাবে সবচেয়ে বেশি পরিচিত তিনি। সেরা নারী প্লে-ব্যাক গায়কের জন্য বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ১৩ বার পেয়ে তিনি রেকর্ড করেছেন। এছাড়া চলচ্চিত্রের জন্য ১,৫০০ টিরও বেশি গান রেকর্ড হয়েছে তার এবং এ যাবত সাবিনা ইয়াসমিনের কণ্ঠে ১০ হাজারেরও বেশি গান রেকর্ড হয়েছে।

এবিএন/এফএম

চেক করুন

অস্কারে ইতিহাস গড়ল দক্ষিণ কোরিয়ার প্যারাসাইট

অস্কারে ইতিহাস গড়ল দক্ষিণ কোরিয়ার প্যারাসাইট

একাডেমি এওয়ার্ডসের ৯২তম আসরে দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘প্যারাসাইট’ ইতিহাস গড়েছে। রবিবার রাতে ডলবি থিয়েটারে আয়োজিত …

অস্কার পেল ওবামা দম্পতির প্রামাণ্য চলচ্চিত্র

অস্কার পেল ওবামা দম্পতির প্রামাণ্য চলচ্চিত্র

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ও তার স্ত্রী মিশেল ওবামা নির্মিত প্রথম পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র ‘আমেরিকান …