চতুর্থবার জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা – ABNWorld
ঢাকা । শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি
হোম / বিনোদন / চতুর্থবার জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা

চতুর্থবার জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা

চতুর্থবার জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা

অভিনয় দিয়ে বলিউড চলচ্চিত্রে নিজের জায়গায় পোক্ত করেছেন কঙ্গনা রনৌত। উপহার দিয়েছেন বহু ব্যবসা সফল ছবি। পেয়েছেন বহু পুরস্কার। ফের তার পালকে যোগ হলো আরও একটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ‘মনিকর্ণিকা’ এবং ‘পাঙ্গা’ ছবির জন্য চতুর্থবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন এই অভিনেত্রী। ২০২০ সালের মে মাসেই এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তবে করোনা সংক্রমণের জেরে অনুষ্ঠান পিছিয়ে যায়। সোমবার সন্ধ্যায় ঘোষণা করা হয় ভারতের ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
২০০৮ ‘ফ্যাশন’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বাদ পান কঙ্গনা। এরপর ২০১৪ সালে ‘কুইন’ ছবিতে শ্রেষ্ঠ অভিনেত্রী, ২০১৫ ‘তনু ওয়েডস মনু’ এর জন্য তৃতীয়বার এবং ২০১৯ ‘মনিকর্ণিকা’ এবং ‘পাঙ্গা’ ছবি জন্য চতুর্থবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন তিনি।
তিনি ৪ বার ফিল্মফেয়ার পুরস্কার পান। শ্রেষ্ঠ নারী অভিষেক হিসেবে গ্যাংস্টার দিয়ে ২০০৬ সালে প্রথমবার ফিল্মফেয়ার পুরস্কার পান তিনি। শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে ২০০৮ সালে ‘ফ্যাশন’, ২০১৪ সালে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ‘কুইন’ এবং শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে (সমালোচক) ‘তনু ওয়েডস মনু’ ২০১৫ সালে ফিল্মফেয়ার সম্মাননা পান কঙ্গনা।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

রাঙামাটির সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

রাঙামাটির সব পর্যটনকেন্দ্র বন্ধ

আবারও করোনা সংক্রমণ বৃদ্ধিতে এবার রাঙ্গামাটির সব পর্যটনকেন্দ্র বন্ধ করে দেয়া হয়েছে। আগামী ১৪ দিন …

সায়ন্তিকার ঋণ প্রায় ৪১ লাখ টাকা!

সায়ন্তিকার ঋণ প্রায় ৪১ লাখ টাকা!

পশ্চিমবঙ্গের বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সায়ন্তিকা বন্দোপাধ্যায়। বাংলাদেশেও তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তিনি এবার তৃণমূল …