চালকের ঘুম : ভারতে বাস দুর্ঘটনায় নিহত ২৯ – ABNWorld
ঢাকা। বুধবার, ৫ অগ্রহায়ণ, ১৪২৬; ২০ নভেম্বর, ২০১৯; ২২ রবিউল-আউয়াল, ১৪৪১
হোম / হোম / চালকের ঘুম : ভারতে বাস দুর্ঘটনায় নিহত ২৯

চালকের ঘুম : ভারতে বাস দুর্ঘটনায় নিহত ২৯

চালকের ঘুম : ভারতে বাস দুর্ঘটনায় নিহত ২৯

ভারতের অন্যতম ব্যস্ত একটি সড়কে আজ সোমবার ভোরে ভয়াবহ বাস দুর্ঘটনায় কমপক্ষে ২৯ জন নিহত এবং অপর ১৮ জন আহত হয়েছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমে জানা গেছে। বাসটিতে করে প্রায় ৫০ যাত্রী নয়াদিল্লি থেকে উত্তর প্রদেশ রাজ্যের লক্ষ্যূতে যাওয়ার সময় স্থানীয় সময় সোমবার ভোর ৪টা ১৫ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে।
দেশটির পুলিশ এ খবরের সত্যতা নিশ্চিত করে জানিয়েছে, দিল্লি থেকে আগ্রা যাওয়ার যমুনা এক্সপ্রেসওয়েতে দু’টি ফ্লাইওভারের মাঝখানের ফাঁকে বাসটি পড়ে গেলে মর্মান্তিক এ ঘটনা ঘটে। সেখানে একটি ডিভাইডারের সাথে ধাক্কা খেয়ে বাসটি গভীর খাতে পড়ে যায়। দ্বিতল বাসটির চালক ঘুমিয়ে পড়েছিলো বলে ধারণা করা হচ্ছে।
পুলিশ জানায়, বাসটি সড়ক থেকে প্রায় ৪০ ফুট গভীরে একটি নালায় পড়ে যায়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। বাসটি পানিতে পড়ায় উদ্ধার প্রচেষ্টায় জটিলতা হচ্ছে। দুর্ঘটনাস্থল থেকে আগ্রা জেলা ম্যাজিস্ট্রেট এন.জে. রাভি কুমার বলেন, ওই বাস দুর্ঘটনায় ২৯ জন নিহত ও অপর ১৮ জন আহত হয়েছে।
কর্তৃপক্ষ জানায়, দিল্লি থেকে আগ্রা যাওয়ার ১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেসওয়ে হচ্ছে ৬ লেন বিশিষ্ট ভারতের দীর্ঘতম মহাসড়ক। ২০১২ সালে উদ্বোধনের পর থেকে এ সড়কে বিভিন্ন দুর্ঘটনায় প্রায় ৯০০ মানুষ প্রাণ হারায়।
পরিসংখ্যান থেকে জানা যায়, ভারতে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর দেড় লাখের বেশি লোক নিহত হয়ে থাকে। আইন অমান্য করে দ্রুত গতিতে গাড়ি চালানোয় এবং দূর্বল ব্যবস্থাপনার কারণে দেশটিতে এসব দুর্ঘটনা ঘটে।

এবিএন/এফএম

চেক করুন

ফখরুলের বিরুদ্ধে মামলার শুনানী ২২ ডিসেম্বর

ফখরুলের বিরুদ্ধে মামলার শুনানী ২২ ডিসেম্বর

ফখরুলের বিরুদ্ধে মামলার শুনানী ২২ ডিসেম্বর কোমলমতি শিক্ষার্থীদের সাথে যুক্ত হয়ে সড়কে নৈরাজ্য চালানোর অভিযোগে …

আগামীকাল সশস্ত্র বাহিনী দিবস

আগামীকাল সশস্ত্র বাহিনী দিবস

আগামীকাল সশস্ত্র বাহিনী দিবস যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আগামীকাল বৃহস্পতিবার সশস্ত্র বাহিনী …