চোটে মাশরাফি : অধিনায়ক তামিম ফিরেছেন তাসকিন - all-banglanews
ঢাকা। রবিবার, ১০ ভাদ্র, ১৪২৬; ২৫ আগস্ট, ২০১৯; ২৩ জিলহজ্জ, ১৪৪০
হোম / খেলাধুলা / চোটে মাশরাফি : অধিনায়ক তামিম ফিরেছেন তাসকিন

চোটে মাশরাফি : অধিনায়ক তামিম ফিরেছেন তাসকিন

চোটে মাশরাফি : অধিনায়ক তামিম, ফিরেছেন তাসকিন

গুরুতর চোটে পড়ায় শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না মাশরাফি বিন মর্তুজার! যদিও বিশ্বকাপটা ভালো কাটেনি। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই খেলেছেন। তবে শ্রীলঙ্কা সফরের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে সবাইকে আশার বাণী শোনান তিনি। বললেন, দুইদিন অনুশীলন করেছি। এখন বেশ ভালো আছি। মাশরাফিকে দেখেও মনে হচ্ছিল, তিনি সুস্থ হয়ে উঠেছেন। বেশ প্রাণবন্ত, সতেজ লাগছিল। কিন্তু বিকেলে সংবাদ সম্মেলন করে সন্ধ্যায় অনুশীলনে ফেরার পরই বড় দুঃসংবাদ আসলো। আজ শনিবার শ্রীলঙ্কায় যাওয়ার কথা। সেখানে কলম্বোয় ৩টি ম্যাচই হবে ডে-নাইট।
মাশরাফি তাই সন্ধ্যায় ফ্লাডলাইটের আলোয় শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছিলেন শেরে বাংলার সেন্ট্রাল নেটে। সেখানে বোলিং অনুশীলন করতে গিয়েই আবারও চোটে পড়লেন, সেই হ্যামস্ট্রিংয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুক্রবার রাত পৌনে ১০টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে। ফলে মাশরাফির অনুপস্থিতিতে বিকল্প অধিনায়কের নামটিও ঘোষণা করে দিয়েছে বিসিবি। শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের সিরিজটিতে দেবেন টাইগারদের নেতৃত্ব দেয়ার দায়িত্ব বর্তায় ওপেনার তামিম ইকবালের উপর।
বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, মাশরাফি শুক্রবার অনুশীলন করতে গিয়ে বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। পরীক্ষার পর জানা গেছে, এটি গ্রেড ওয়ান ইনজুরি। এই ধরনের চোট থেকে সেরে উঠতে চার সপ্তাহের মতো লাগে। তাই এক মাসের মধ্যে খেলাধুলা সংক্রান্ত কোনো কাজই করতে পারবেন না মাশরাফি।
এদিকে মাশরাফি ছিটকে পড়ায় দলে সুযোগ মিলছে গতিতারকা তাসকিন আহমেদের। আর মোহাম্মদ সাইফউদ্দিনের পিঠের চোটে ডাক পেয়েছেন অলরাউন্ডার ফরহাদ রেজা। এ দুজন শনিবার দলের সাথে শ্রীলঙ্কার বিমানে চড়বেন।
দলের ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন নিশ্চিত করেছেন, শেরে বাংলার সেন্ট্রাল নেটের নেটে বোলিং করতে গিয়ে বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে মাশরাফির। বেশ গুরুতরই মনে হচ্ছে। যদিও কি অবস্থা, সেটা পরীক্ষার পর জানা যাবে।
শ্রীলঙ্কায় প্রথম ওয়ানডের আগে হাতে কিছুটা সময় আছে। ২৬ জুলাই প্রথম ম্যাচ। তবে চোটের যা ধরণ মনে হচ্ছে, এই অল্প সময়ের মধ্যে সেরে উঠা কঠিন হবে।
অপরদিকে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও জানালেন শঙ্কার কথাই। তিনি বলেন, আমি সামনেই ছিলাম। ইনজুরির ধরণটা দেখেছি। আমার মনে হয়, তার পক্ষে শ্রীলঙ্কা সিরিজে মাঠে নামা কঠিন হবে। তবে এমন ইনজুরিতে সে এর আগেও পড়েছে। যদি সে সেরে উঠতে পারে, তবে তো ভালো কথা। তবে আমার মনে হয় কঠিন হবে।
এই সিরিজে আগে থেকেই নেই দলের সেরা তারকা সাকিব আল হাসান। তিনি বিশ্রামে আছেন। এর মধ্যে মাশরাফির চোট পুরো দলের জন্য বড় ধাক্কাই।

এবিএনওয়ার্ল্ড/এমআর

চেক করুন

অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

দেশের অন্যতম প্রথিতযশা রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ (মোজাফফর) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের …

বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হলো রাহুলসহ বিরোধী নেতাদের

বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হলো রাহুলসহ বিরোধী নেতাদের

কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ বিভিন্ন বিরোধী দলের ১১ জন নেতাকে শ্রীনগর বিমানবন্দরে পৌঁছানোর পর দিল্লীতে …