জঙ্গিবাদ-সন্ত্রাসমুক্ত সোনার বাংলা গড়েব তুলব : শেখ হাসিনা – ABNWorld
ঢাকা । মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
হোম / রাজনীতি / জঙ্গিবাদ-সন্ত্রাসমুক্ত সোনার বাংলা গড়েব তুলব : শেখ হাসিনা

জঙ্গিবাদ-সন্ত্রাসমুক্ত সোনার বাংলা গড়েব তুলব : শেখ হাসিনা

জঙ্গিবাদ-সন্ত্রাসমুক্ত সোনার বাংলা গড়েব তুলব : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আমরা জঙ্গিবাদ-সন্ত্রাসমুক্ত রেখে দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক চেতনার উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গগে তুলব। আজ রবিবার সন্ধ্যায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশ্বনেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, ২১০০ সাল পর্যন্ত বাংলাদেশের উন্নয়ন কীভাবে হবে সেই পরিকল্পনা ডেল্টা প্ল্যান করে দিয়েছি। প্রেক্ষিত পরিকল্পনা ৪১ সালে বাংলাদেশ কেমন হবে সেটা দিয়েছি। ২০৭১ সালে আমাদের স্বাধীনতার শত বছর উদযাপন হবে, আগামী প্রজন্ম কীভাবে তা উদযাপন করবে, সেই কথা চিন্তা করে আমরা পরিকল্পনা হাতে নিয়েছি। তিনি আরও বলেন, সেগুলো আমাদের বাস্তবায়ন করতে হবে, দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। একইসাথে জঙ্গিবাদ, সন্ত্রাস এগুলোর হাত থেকে দেশকে মুক্ত রেখে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক চেতনায় উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলব।
বঙ্গবন্ধুকন্যা বলেন, বলেন, জাতির পিতার প্রত্যাবর্তন দিবসে এটাই আমাদের প্রতিজ্ঞা, যে এ জাতি বিশ্বে মাথা উঁচু করে চলবে, স্বাধীনতাকে যারা ব্যর্থ করতে চেয়েছিল আজ তারাই ব্যর্থ, আজকের বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে বিশ্বে মর্যাদা পেয়েছে- এই মর্যাদা ধরে রেখে আমরা বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাবো এবং জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা আমরা গড়ে তুলব। তিনি বলেন, জাতির পিতা এই জাতিকে ভালবেসেছেন। আমাদের একটাই চিন্তা যে জাতির জন্য আমাদের মহান নেতা জীবন দিয়ে গেছেন। সেই জাতির কল্যাণ করা, তাদের জীবন সুন্দর করা এটাই আমাদের লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।
স্মৃতি চারণ করতে গিয়ে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ত্যাগ করে সংগঠন গড়ে তোলার জন্য কাজ করেছেন। বাংলাদেশে বোধহয় একজনই সংগঠন করার জন্য মন্ত্রিত্ব ত্যাগ করেছিলেন, তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেন, ১৯৫৮ সালের ৭ অক্টোবর আইয়ুব খান মার্শাল ল জারি করেন। ১১ অক্টোবর বঙ্গবন্ধুকে বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যায়। কিন্তু সরকারি হিসেবে তাকে ১২ তারিখে গ্রেফতার দেখায়। তখন সবসময় আগে নিয়ে যেত তার একদিন পর গ্রেফতার দেখাত।

এবিএনওয়ার্ল্ড/এমআর

চেক করুন

দেশে করোনায় আরও ১৮ মৃত্যু : নতুন শনাক্ত ৬০২

দেশে করোনায় আরও ১৮ মৃত্যু : নতুন শনাক্ত ৬০২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। সেই সাথে নতুন …

ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করবেন বাইডেন

ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করবেন বাইডেন

যুক্তরাষ্ট্রের নাগরিক নন এমন অধিকাংশ ব্যক্তি যারা ব্রিটেন, ব্রাজিল, আয়ারল্যান্ড ও ইউরোপে বসবাস করেন তাদের …