জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আগামীকাল – ABNWorld
ঢাকা। সোমবার, ২৬ কার্তিক, ১৪২৬; ১১ নভেম্বর, ২০১৯; ১৩ রবিউল-আউয়াল, ১৪৪১
হোম / রাজনীতি / জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আগামীকাল

জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আগামীকাল

জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আগামীকাল
জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আগামীকাল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া আওয়ামী লীগের অঙ্গসংগঠন জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আগামীকাল। আগামীকাল শনিবার সকাল ১১ টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক লীগের এই সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিকেল ৩ টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হবে।
১৯৬৯ সালের ১২ অক্টোবর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন ‘জাতীয় শ্রমিক লীগ’ গঠন করেন। আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম এই সংগঠনের সম্মেলনের সব প্রস্তুতি শেষ হয়েছে। সম্মেলন প্রস্তুত কমিটি ও ৯টি উপ-কমিটির নেতারা তাদের কাজ গুছিয়ে এনেছেন। সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল সম্মেলনমঞ্চ ও প্যান্ডেল নির্মাণ ছাড়াও সম্মেলনস্থল ও আশপাশের সড়কগুলোকে বর্ণাঢ্য সাজে সাজিয়ে তোলা হয়েছে।
জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, কেন্দ্রীয় কমিটিসহ সারাদেশে সংগঠনের ৭৮টি সাংগঠনিক জেলা থেকে ৮ হাজার কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেটস সম্মেলনে যোগ দেবেন। এছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার নেতারাসহ কয়েকজন বিদেশি অতিথি এতে উপস্থিত থাকবেন।
২০১২ সালের ১৯ জুলাই শ্রমিক লীগের সর্বশেষ সম্মেলনে নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুকুর মাহমুদ সভাপতি এবং জনতা ব্যাংক ট্রেড ইউনিয়নের নেতা সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এবিএনওয়াল্ড/এফআর

চেক করুন

আজ থেকে এনইউর ২য় বর্ষ অনার্স পরীক্ষা শুরু

আজ থেকে এনইউর ২য় বর্ষ অনার্স পরীক্ষা শুরু

আজ থেকে এনইউর ২য় বর্ষ অনার্স পরীক্ষা শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) ২০১৯ সালের দ্বিতীয় বর্ষ …

আজ থেকে এনসিএলের পঞ্চম রাউন্ড শুরু

আজ থেকে এনসিএলের পঞ্চম রাউন্ড শুরু

আজ থেকে এনসিএলের পঞ্চম রাউন্ড শুরু আজ শনিবার থেকে শুরু হচ্ছে ২১তম জাতীয় ক্রিকেট লিগের …