জি কে শামীমের জামিন প্রত্যাহার করল হাইকোর্ট – ABNWorld
ঢাকা । সোমবার, ১ জুন, ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / আদালত / জি কে শামীমের জামিন প্রত্যাহার করল হাইকোর্ট

জি কে শামীমের জামিন প্রত্যাহার করল হাইকোর্ট

জি কে শামীমের জামিন প্রত্যাহার করল হাইকোর্ট

ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে গ্রেপ্তার হওয়া ঠিকাদার জি কে শামীমকে অস্ত্র মামলায় দেয়া জামিন প্রত্যাহার করলেন হাইকোর্ট। জি কে শামীমের জামিনের সংবাদ গতকাল শনিবার গণমাধ্যমে প্রকাশের একদিন পর আজ রবিবার সকালে শামীমের জামিন সংক্রান্ত বিষয়টি শুনানির জন্য আদালতের একটি সম্পূরক কার্যতালিকা প্রকাশ করা হয়। এরপর বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আদেশটি আজ প্রত্যাহার করেন।
এ সংক্রান্ত শুনানিতে ছিলেন রাষ্ট্রপক্ষে ডেপুটি এটর্নি জেনারেল এফ আর খান। জামিনের পক্ষে ছিলেন আইনজীবী মমতাজ উদ্দিন মেহেদী ও শওকত ওসমান। এর আগে গত ফেব্রুয়ারি মাসে অস্ত্র ও মাদক মামলায় হাইকোর্ট থেকে জি কে শামীমের জামিন নেয়ার বিষয়টি গতকাল বিকেলে প্রকাশ পায়। উচ্চ আদালত থেকে দুই মামলায় নেয়া জামিনের সত্যতা গতকাল শনিবার নিশ্চিত করেন জি কে শামীমের আইনজীবী শওকত ওসমান।
ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাব। তখন ওই ভবন থেকে নগদ প্রায় দুই কোটি টাকা, পৌনে ২০০ কোটি টাকার এফডিআর, আটটি আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার কথা জানানো হয়। সে সময় শামীম ও তার সাতজন দেহরক্ষীও গ্রেফতার হন। পরের দিন তাদের বিরুদ্ধে গুলশান থানায় ৩টি মামলা দায়ের করে র‌্যাব। এর মধ্যে অস্ত্র ও মুদ্রা পাচার মামলায় সবাইকে আসামি করা হলেও অন্য মামলায় শুধু শামীমকে আসামি দেখানো হয়। এ ঘটনার প্রায় এক মাস পর গত ২১ অক্টোবর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে জি কে শামীমের বিরুদ্ধে আরেকটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অস্ত্র মামলাটিতে অভিযোগ গঠন করে জি কে শামীম ও তার ৭ দেহরক্ষীর বিরুদ্ধে বিচার শুরু করেছেন ঢাকার বিচারিক আদালত।

এবিএনওয়ার্ল্ড/এফকে

চেক করুন

এবার জাফরুল্লাহর ঘরে করোনার হানা : স্ত্রী-ছেলে আক্রান্ত

এবার জাফরুল্লাহর ঘরে করোনার হানা : স্ত্রী-ছেলে আক্রান্ত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারী এবার হানা দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ …

গণপরিবহন চালু হচ্ছে আজ : করোনকালীন ভাড়া বৃদ্ধি ৬০ ভাগ

গণপরিবহন চালু হচ্ছে আজ : করোনকালীন ভাড়া বৃদ্ধি ৬০ ভাগ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর কারণে ২ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর …