টঙ্গীর তুরাগ নদীর তীরে ২ দিনের জোড় ইজতেমা শুরু – ABNWorld
ঢাকা । শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
হোম / ঈমান-আমল / টঙ্গীর তুরাগ নদীর তীরে ২ দিনের জোড় ইজতেমা শুরু

টঙ্গীর তুরাগ নদীর তীরে ২ দিনের জোড় ইজতেমা শুরু

টঙ্গীর তুরাগ নদীর তীরের বিশ্ব ইজতেমা ময়দানে আজ শুক্রবার থেকে ২ দিনের জোড় ইজতেমা শুরু হলো। অবশ্য এর জন্য গত বুধবার থেকেই মুসল্লিরা ময়দানে প্রবেশ করতে শুরু করেছেন। আগামীকাল শনিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এই জোড় ইজতেমা। এবারের এই জোড় ইজতেমার সকল প্রস্ততি গতকাল সম্পন্ন করেন মাওলানা যোবায়ের অনুসারীরা। বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম গণমাধ্যমকে এই তথ্য জানান। এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, প্রশাসনের পক্ষ থেকে ৩ চিল্লার সাথীদের ইজতেমা ময়দানে পরামর্শ সভা করার জন্য আজ সকাল ১০টা থেকে আগামীকাল শনিবার সকাল ১০টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময় দেয়া হয়েছে।
মুফতি জহির বলেন, ময়দানের উত্তর পাশে মুন্নু কটন টেক্সটাইলস মিলসের পাশে অবস্থিত টিনসেডে জোড় ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। এই জোড় ইজতেমায় ৪টি জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন।। এর মধ্যে ঢাকা জেলার ২ হাজার ০০, গাজীপুর জেলার ৭০০, টাঙ্গাইল জেলার ৪০০ ও মানিকগঞ্জ জেলার ৪০০ মুসল্লি অংশ নিতে পারবেন। সর্বমোট ৪ হাজার মুসল্লি উপস্থিত থাকতে পারবেন।
জিএমপি উপ-পুলিশ কমিশনার ইলতুৎমিস বলেন, ময়দানের উত্তর পাশে টিনসেডে ৪ জেলার মুসল্লিরা অবস্থান নিচ্ছেন। দেশের সব জেলায় মসজিদে মসজিদে স্বল্প পরিসরে মুসল্লিরা জোড় ইজতেমা পালন করছেন। এখানে শুধু ৪ জেলার মাত্র ৪ হাজার মুসল্লি অবস্থান করছেন। টঙ্গীর ময়দানে আগত মুসল্লিদের নিরাপত্তায় কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের বিরল কীর্তি!

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের বিরল কীর্তি!

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে বিরল কীর্তি গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি এক ভেন্যুতে …

দেশে করোনায় মৃতের সংখ্যা ৮ হজারের কাছাকাছি

দেশে করোনায় মৃতের সংখ্যা ৮ হজারের কাছাকাছি

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের সংখ্যা ৮ হজারের কাছাকাছি পৌঁছে …