টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ - all-banglanews
ঢাকা। শনিবার, ৬ আশ্বিন, ১৪২৬; ২১ সেপ্টেম্বর, ২০১৯; ২১ মুহাররম, ১৪৪১
হোম / খেলাধুলা / টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বাঁচা-মরার লড়াইয়ে ভারতের বিরুদ্ধে টস হেরে প্রথমেই ফিল্ডিং করতে হচ্ছে বাংলাদেশকে। আর কিছুক্ষণ পরই দ্বাদশ বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে জয় ছাড়া আর কোন উপায় নেই মাশরাফিদের। ভারতের বিপক্ষে জিতলেই কেবল এবারের আসরে সেমিফাইনালে খেলার আশা বেঁচে থাকবে। আর হেরে গেলে লিগ পর্ব থেকেই এবারের বিশ্বকাপ পর্ব শেষ করতে হবে বাংলাদেশকে। ফলে জয় ছাড়া অন্য কোন পথ খোলা না থাকায়, ভারতের বিপক্ষে নিজেদের সেরাটা দেয়াই এখন একমাত্র লক্ষ্য টাইগারদের। এমন লক্ষ্য নিয়ে আজ বার্মিংহামের এডজবাস্টনে ভারতের বিপক্ষে খেলতে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।
ভারতের বিপক্ষে ইংল্যান্ডের জয়ে বাংলাদেশের সামনে কঠিন এক সমীকরণ দাঁড়িয়েছে। লিগ পর্বে নিজেদের শেষ ২ ম্যাচে তো জিততেই হবে। সেই সাথে লিগ পর্বে ইংল্যান্ডের শেষ ম্যাচে হারতেই হবে। এই হিসাব-নিকাশ মিলে গেলেই প্রথমবারের মত বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা পূরণ হবে বাংলাদেশের।

বাংলাদেশের একাদশ
মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত এবং সাব্বির রহমান।

ভারতের একাদশ
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), রিশব পান্ত, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি এবং যুভেন্দ্র চাহাল।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ। এতে মোট সতেরো রাকাত নামাজ (ফরজ) রয়েছে। এছাড়া বাকি নামাজগুলো …

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি …