টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ - all-banglanews
ঢাকা। শনিবার, ৬ আশ্বিন, ১৪২৬; ২১ সেপ্টেম্বর, ২০১৯; ২১ মুহাররম, ১৪৪১
হোম / খেলাধুলা / টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

এবারের বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টস হেরে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ।লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি টাইগাররা। এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন। দুদলেরই আগের ম্যাচের একাদশ ঠিক রয়েছে; অর্থাৎ দলে কোন পরিবর্তন আনেনি। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হবে ম্যাচটি। এর আগে উভয় দল নিজেদের প্রথম ম্যাচ জিতে আছে বেশ আত্মবিশ্বাসী মুডে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ২১ রানের ব্যবধানে। আর নিউজিল্যান্ড ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে।
আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশের থেকে এগিয়ে নিউজিল্যান্ড। টাইগারদের থেকে তিন ধাপ এগিয়ে কিউইদের অবস্থান চতুর্থ স্থানে। অন্যদিকে বাংলাদেশের অবস্থান ৭ নম্বরে। কিউইদের রেটিং পয়েন্ট ১১৩ আর বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯০।
অবস্থান যাই থাক, মাঠের লড়াইয়ে এখন আর পিছিয়ে নেই বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে টাইগারদের অবস্থান এখন দৃঢ়। বিশ্ব ক্রিকেটের পরশক্তিদের চোখে চোখ রেখে লড়াই করে টাইগাররা। যার প্রমাণ দেখা গেছে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই। শক্তিশালী প্রোটিয়াদের বিরুদ্ধে ২১ রানের দারুণ জয় তুলে আত্মবিশ্বাসের তুঙ্গে টাইগার ক্রিকেটাররা। ওডিআইয়ের লড়াইয়ে যে বাংলাদেশ পিছিয়ে নেই তা পরিস্কার আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজেই। আর বাংলাদেশ দলকে বাড়তি সাহস যোগাচ্ছে ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম।

বাংলাদেশ দল
মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন।

নিউজিল্যান্ড দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ। এতে মোট সতেরো রাকাত নামাজ (ফরজ) রয়েছে। এছাড়া বাকি নামাজগুলো …

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি …