টি-২০ ক্রিকেটে অঞ্জলির রেকর্ড – ABNWorld
ঢাকা। মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬; ১০ ডিসেম্বর, ২০১৯; ১২ রবিউস-সানি, ১৪৪১
হোম / খেলাধুলা / টি-২০ ক্রিকেটে অঞ্জলির রেকর্ড

টি-২০ ক্রিকেটে অঞ্জলির রেকর্ড

টি-২০ ক্রিকেটে অঞ্জলির রেকর্ড
টি-২০ ক্রিকেটে অঞ্জলির রেকর্ড

টি-২০ ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়লেন নেপালের অঞ্জলি চাঁদ। নেপালে চলমান এসএ গেমসে নারী ক্রিকেটে আজ সোমবার মালদ্বীপের বিপক্ষে কোন রান খরচ না করেই ৬ উইকেট শিকার করে এ বিশ্ব রেকর্ড গড়েন অঞ্জলি। তার রেকর্ড গড়া বোলিংয়ে মালদ্বীপকে ১০ উইকেটে হারিয়েছে স্বাগতিক নেপাল।
এসএ গেমসে নারী ক্রিকেটের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মালদ্বীপের অধিনায়ক জুনা মারিয়াম। তবে ব্যাট হাতে নেমেই স্বাগতিকদের বোলিং তোপে পড়ে ১০ দশমিক ১ ওভারে মাত্র ১৬ রানে গুটিয়ে যায় মালদ্বীপের নারীরা। ইনিংসের সপ্তম ওভারে বল হাতে আক্রমণে আসা অঞ্জলি কোন রান খরচ না করে ৬ উইকেট শিকার করে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়েন।
লাতসা হালিমাথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নিজের প্রথম ওভারে মালদ্বীপ অধিনায়ককে শূন্য রানে আউট করেন ২৪ বছর বয়সী অঞ্জলি। দুই বল পরেই নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন তিনি। ৮ নাম্বারে ব্যাট হাতে নামা শাফা সালিমও রানের খাতা খোলার আগেই শিকার হন অঞ্জলির। এরপর ফাসাল ইব্রাহিম, কিনাথ ইসমাইল এবং শামা আলীও আউটহন কোন রান না করেই।
জয়ের জন্য ১৭ রানের লক্ষ্যে খেলতে প্রথম ওভারেই কাজল শ্রেষ্ঠা ৩ বাউন্ডারি হাকালে মাত্র ৫ বল খেলেই ম্যাচ জিতে নেয় নেপাল। নারী আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এর আগেসেরা বোলিং ফিগারের মালিক ছিলেন মালদ্বীপের মান এলিসা। চলতি বছর চীনের বিপক্ষে একটি ম্যাচে ৩ উইকেটে ৬ উইকেট শিকার করেছিলেন এলিসা। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পুরুষ বিভাগে সেরা বোলিং ফিগারের মালিক ভারতের দিপক চাহার। গত মাসে নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে সাত রানে ৬ উইকেট শিকার করেন এ ফাস্ট বোলার।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

একিউআই ইনডেক্স : দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা ৮ম

একিউআই ইনডেক্স : দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা ৮ম

দূষিত বাতাসের শহরের তালিকায় বাংলাদেশের রাজধানী ঢাকা বিশ্বে অষ্টম স্থান লাভ করেছে। আজ মঙ্গলবার সকাল …

এসএ গেমস : আরচারির সব স্বর্ণপদক বাংলাদেশের

এসএ গেমস : আরচারির সব স্বর্ণপদক বাংলাদেশের

নেপালে চলমান ১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসের আরচারি ইভেন্টে সবক’টি স্বর্ণপদক জয় করেছে বাংলাদেশ। মোট …