ডব্লিউটিএ প্যান প্যাসিফিক ওপেন টেনিস বাতিল – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪১ হিজরি
হোম / খেলাধুলা / ডব্লিউটিএ প্যান প্যাসিফিক ওপেন টেনিস বাতিল

ডব্লিউটিএ প্যান প্যাসিফিক ওপেন টেনিস বাতিল

ডব্লিউটিএ প্যান প্যাসিফিক ওপেন টেনিস বাতিল

এশিয়ার অন্যতম শীর্ষ নারী টেনিস টুর্নামেন্ট ডব্লিউটিএ প্যান প্যাসিফিক ওপেন করোনাভাইরাসের কারণে বাতিল ঘোষণা করা হয়েছে। শুরু হওয়ার পর থেকে এই প্রথমবার অনুষ্ঠিত হচ্ছে না জাপানের এই জনপ্রিয় টুর্নামেন্টটি। আগামী নভেম্বরে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবার কথা ছিল। গত সপ্তাহে চায়নায় এ বছরের সব আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্ট বাতিলের পর এবার জাপানের এই টুর্নামেন্ট বাতিল করা হলো। গত বছ জাপানী তারকা নাওমি ওসাকা শিরোপা জিতেছিলেন।
১৯৮৪ সাল থেকে জাপানে নারীদের এই ঐতিহ্যবাহী টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। করোনা মহামারীর কারণে চায়না ও জাপান তাদের নির্ধারিত টুর্নামেন্ট বাতিল করার কারণে উইমেন্স টেনিস এসোসিয়েশনের একমাত্র এশিয়ান টুর্নামেন্ট হিসেবে এখন অক্টোবরের কোরিয়া ওপেন টিকে থাকলো। টোকিও অলিম্পিকের পর এই নিয়ে কোভিড-১৯ এর কারণে জাপানে দ্বিতীয় ক্রীড়া ইভেন্ট হিসেবে প্যান প্যাসিফিক ওপেন বাতিল করা হলো।
আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, প্যান প্যাসিফিক ওপেন চালু রাখার ব্যাপারে আমরা অনেক চেষ্টা করেছি। এমনকি দর্শকশূন্য স্টেডিয়ামেও আয়োজনের পরিকল্পনা ছিল। কিন্তু শেষ পর্যন্ত টুর্নামেন্ট বাতিলের কঠিন সিদ্ধান্ত আমাদের নিতে হয়েছে। এখানে প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য।
এর আগে পূর্ব নির্ধারিত সেপ্টেম্বর থেকে সড়িয়ে টুর্নামেন্টটি নভেম্বরে আয়োজনের কথা বলা হয়েছিল। আয়োজকরা আশা করেছিলেন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পিছিয়ে দিয়ে হলেও টুর্নামেন্টটি যাতে আয়োজন করা যায়। ১৯৯৫ সালে কিমিকো দাতের পর গত বছর স্থানীয় তারকা ওসাকা প্যান প্যাসিফিকের শিরোপা জয় করায় টুর্নামেন্টটি বাড়তি আকর্ষনে পরিনত হয়েছিল।
গত সপ্তাহে এটিপি ও ডব্লিউটিএ থেকে ঘোষণা দেয়া হয়েছে এ বছর চায়নায় অনুষ্ঠিতব্য সব ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্ট বাতিল করা হয়েছে। এর মধ্যে সাংহাই মাস্টার্স ও ডব্লিউটিএ ফাইনালও রয়েছে। মহামারীর কারণে চায়নার পক্ষ থেকে চলতি বছর আর কোন বড় ইভেন্ট আয়োজন সম্ভব নয় এমন ঘোষনার পরপরই আন্তর্জাতিক টেনিস কর্তৃপক্ষ তাদেওর সিদ্ধান্তের কথা জানায়। করোনার কারনে বিশ্বজুড়ে সব ধরনের আন্তর্জাতিক টেনিস আসর মধ্য মার্চ থেকে বন্ধ রয়েছে। এখনো পর্যন্ত টেনিস কোর্টে গড়ানোর জন্য আয়োজকদের হিমশিম খেতে হচ্ছে। আগামী ২০ আগস্ট থেকে সিনসিনাটি ওপেন ও তারপরপরই ইউএস ওপেন আয়োজন নিয়ে এখনো আশাবাদী আয়োজকরা। ইতালির পালেরমোতে আগামী ৩ আগস্ট থেকে ডব্লিউটিএ ট্যুর শুরু হবার কথা রয়েছে। এবারের ক্যালেন্ডারে এই টুর্নামেন্টটিকে নতুনভাবে সংযোজন করা হয়েছে।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপসহ ৩ পুলিশ র‌্যাবের রিমান্ডে

সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপসহ ৩ পুলিশ র‌্যাবের রিমান্ডে

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা (মেজর) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ৩ জনকে র‌্যাপিড একশন ব্যাটালিয়নের …

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংকটের মধ্যেও সম্ভবনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা …