ডিআইজি মিজানুর থেকে ঘুষ গ্রহণ : দুদক পরিচালক বরখাস্ত - all-banglanews
ঢাকা। শুক্রবার, ৫ আশ্বিন, ১৪২৬; ২০ সেপ্টেম্বর, ২০১৯; ১৯ মুহাররম, ১৪৪১
হোম / অপরাধ / ডিআইজি মিজানুর থেকে ঘুষ গ্রহণ : দুদক পরিচালক বরখাস্ত

ডিআইজি মিজানুর থেকে ঘুষ গ্রহণ : দুদক পরিচালক বরখাস্ত

ডিআইজি মিজানুর থেকে ঘুষ গ্রহণ : দুদক পরিচালক বরখাস্ত
ডিআইজি মিজানুর থেকে ঘুষ গ্রহণ : দুদক পরিচালক বরখাস্ত

পুলিশের ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদের তদন্ত করতে গিয়ে সেই পুলিশ কর্মকর্তার কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাসিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বাংলাদেশে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ ওঠার পর তাকে তথ্য ফাঁসের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
আজ দুদক কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, মিজানুর রহমানের দুর্নীতি তদন্তে নতুন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। শৃঙ্খলা ভঙ্গ ও তথ্য পাচারের অভিযোগে তাকে (এনামুল বাসির) সাময়িক বরখাস্ত করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্যায় করলে কেউ ছাড় পাবেনা। তিনি আরও বলেন, আমরা দায়িত্ব নিয়েছি বলেই তো একশন নিয়েছি। চাকরির শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে সাময়িক বরখাস্ত করা হল। আর ঘুষ লেনদেনের অভিযোগের আলাদা তদন্ত হবে।
অভিযোগ অনুযায়ী, পুলিশের ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদের তদন্ত করতে গিয়ে সেই পুলিশ কর্মকর্তার কাছ থেকে ঘুষ নিয়েছেন দুদকের পরিচালক খন্দকার এনামুল বাসির। তবে বাসিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তদন্ত সম্পর্কিত তথ্য ফাঁস করায়। পুলিশ কর্মকর্তা মিজানুর রহমানকে নারী নির্যাতনের অভিযোগে আগেই দায়িত্ব থেকে প্রত্যাহার করে নিয়েছিল পুলিশ সদর দপ্তর। পরে গত বছর মে মাসে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ আহরণের বিষয়টি তদন্ত শুরু করে দুদক।
এখন বাসিরের বিরুদ্ধে ওই পুলিশ কর্মকর্তার কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ উঠলো। এ সম্পর্কে তাদের মধ্যে কথোপকথনের একটি রেকর্ড টেলিভিশন চ্যানেলে প্রচারের পর আজ দুদক কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত জানালেন দুদক চেয়ারম্যান।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

নিজ ঘরে ২ মেয়ে শিশুসহ গৃহবধুকে গলা কেটে হত্যা

নিজ ঘরে ২ মেয়েশিশুসহ গৃহবধুকে গলা কেটে হত্যা

এবার নারায়ণগঞ্জে নিজ ঘরে ২ মেয়েশিশুসহ এক গৃহবধুকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এই ঘটনায় …

বাংলাদেশকে নূর চৌধুরীর তথ্য দেয়ার নির্দেশ কানাডার আদালতের

বাংলাদেশকে নূর চৌধুরীর তথ্য দেয়ার নির্দেশ কানাডার আদালতের

কানাডার রাষ্ট্রীয় রীতি ভেঙ্গে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশ্বনেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম আত্মস্বীকৃত …