ড. ইউনূসের বিরুদ্ধে ১৭ মামলা – ABNWorld
ঢাকা । রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৯শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
হোম / আদালত / ড. ইউনূসের বিরুদ্ধে ১৭ মামলা

ড. ইউনূসের বিরুদ্ধে ১৭ মামলা

ড. ইউনূসের বিরুদ্ধে ১৭ মামলা

বকেয়া পরিশোধ না করায় নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে আরও ১৭টি মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার ঢাকার তৃতীয় শ্রম আদালতে আরো ১৭ টি মামলা করেছেন তার প্রতিষ্ঠানের বর্তমান কর্মীরা। এনিয়ে গ্রামীণ টেলিকমের কর্মীরা ড.ইউনূসের বিরুদ্ধে ১০৭ টি মামলা দায়ের করেছেন। এর মধ্যে সাবেক কর্মীরা ১৪ টি ও বর্তমান কর্মীরা ৯৩ টি মামলা করেন। ড. ইউনূসকে এই মামলাগুলোতে আসামি করা হয়েছে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান হিসাবে। এছাড়াও গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসাবে আশরাফুল হাসানকেও আসামি করা হয়েছে।
বাদীপক্ষের আইনজীবী জাফরুল হাসান শরীফ মামলার বিষয়টি জানিয়ে বলেন, বকেয়া পরিশোধ না করায় নোবেলবিজয়ী ড. মোহাম্মদ ইউনূসের বিরুদ্ধে রবিবার (২ ফেব্রুয়ারি) শ্রম আদালতে ১৭ টি মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাগুলোর শুনানির জন্য ২৩ মার্চ দিন ধার্য করেছেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, বাংলাদেশের সর্ববৃহৎ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনে ৩৪.২০ শতাংশ শেয়ার রয়েছে গ্রামীণ টেলিকমের। প্রতিষ্ঠানটি নিজস্ব পল্লীফোন ছাড়াও নকিয়া সার্ভিস দিয়ে থাকে। প্রতিষ্ঠানটির মুনাফা কর্মীদের মাঝে বণ্টন করে দেয়ার আইনি বাধ্যবাধকতা থাকলেও তা দেয়া হয়নি।
২০১৬ সালে সরকারের অংশ চেয়ে, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক স্বাক্ষরিত ২টি চিঠি এবং কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক হতে ১ টি চিঠি দিয়ে টাকা চাইলেও গ্রামীণ টেলিকম তাতে কর্ণপাত করেনি। ২০০৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত গ্রামীণ টেলিকমের মুনাফা হয়েছে ৪০৭৪ কোটি ৭৭ লক্ষ ৬৫ হাজার ৪০ টাকা। যার ৫ % অর্থাৎ ২০৪ কোটি টাকা সকল কর্মীর মধ্যে সমানভাবে বন্টন করে দেওয়ার বিধান থাকলেও সেই টাকা কর্মীদের মাঝে পরিশোধ করা হয়নি।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

দেশের বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

দেশের বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

ঢাকা, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ ও রংপুর বিভাগের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হওয়াসহ হালকা এবং গুঁড়িগুঁড়ি …

জাপান সম্রাজ্ঞীর অবস্থা স্থিতিশীল নয় : সম্রাট

জাপান সম্রাজ্ঞীর অবস্থা স্থিতিশীল নয় : সম্রাট

জাপান সম্রাট নারুহিতো বলেছেন, তার স্ত্রী সম্রাজ্ঞী মাসাকোর অবস্থা এখনও স্থিতিশীল নয়। রাজকীয় দায়িত্ব পালনে …