ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আ’লীগ প্রার্থী মনুর বিশাল জয় – ABNWorld
ঢাকা । বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
হোম / রাজনীতি / ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আ’লীগ প্রার্থী মনুর বিশাল জয়

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আ’লীগ প্রার্থী মনুর বিশাল জয়

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আ’লীগ প্রার্থী মনুর বিশাল জয়

জাতীয় সংসদের ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু বিশাল জয় পেয়েছেন। সবকটি কেন্দ্রের ফলাফলে দেখা যায়, নৌকা মার্কায় ভোট পড়েছে মোট ৪৫,৬৪২টি; ধানের ধানের শীষ প্রতীকে ভোট পড়েছে ২,৯২৬টি; আর লাঙল মার্কা পেয়েছে মোট ৪১৩টি ভোট। বেসরকারীভাবে আওয়ামী লীগ প্রার্থী জয়ী হয়েছেন। প্রসঙ্গত গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন শূন্য হয়। এরপর গত ৩ সেপ্টেম্বর এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল) নিয়ে ঢাকা-৫ আসন গঠিত। এই আসনে মোট ভোটার ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। এর মধ্যে ২ লাখ ৪১ হাজার ৪৬৪ জন পুরুষ ও ২ লাখ ২৯ হাজার ৬৬৫ জন নারী ভোটার রয়েছেন। এর মধ্যে ভোটার উপস্থিতির শতকরা হার ছিল ১০.০৯%।
এর আগে আজ শনিবার দিনভর ভোট গ্রহণ শেষে নির্বচনের ফলাফল ঘোষণা করেছে ইসির প্রতিনিধি। এতে বলা হয়, এই আসনের উপনির্বাচনে ৪৫ হাজার ৬৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) কাজী মনিরুল ইসলাম মনু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহম্মেদ (ধানের শীষ প্রতীক) পেয়েছেন ২ হাজার ৯২৬ ভোট।
অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির মীর আব্দুস সবুর (লাঙ্গল প্রতীক) পেয়েছেন ৪১৩ ভোট, বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার (ডাব প্রতীক) পেয়েছেন ৪৯ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান সুমন মাস্টার (আম প্রতীক) পেয়েছেন ১১১ ভোট।
তারও আগে আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়। ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি ভোটকক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। সারাদিনই ভোটকেন্দ্রে ভোটারদের অনুপস্থিতি ছিল চোখে পড়ার মত।

এবিএনওয়ার্ল্ড/এমআর

চেক করুন

বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী

বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ …

ডিএমপির ৪ কর্মকর্তার বদলি

ডিএমপির ৪ কর্মকর্তাকে বদলি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারি পুলিশ কমিশনার পদমর্যাদার ৪জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। ডিএমপি’র এক …