ঢাবি সিনেট থেকে শোভনের পদত্যাগ – ABNWorld
ঢাকা। বুধবার, ৫ অগ্রহায়ণ, ১৪২৬; ২০ নভেম্বর, ২০১৯; ২২ রবিউল-আউয়াল, ১৪৪১
হোম / ক্যাম্পাস / ঢাবি সিনেট থেকে শোভনের পদত্যাগ

ঢাবি সিনেট থেকে শোভনের পদত্যাগ

ঢাবি সিনেট থেকে শোভনের পদত্যাগ

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেটের সদস্যপদ ছাড়তে উপাচার্যকে পদত্যাগপত্র জমা দিলেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন। অতি সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতির পদ হারানোর পর ‘ব্যক্তিগত সমস্যা’র কথা বলে এখন বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্যপদ থেকেও সরে দাঁড়াতে চাইছেন তিনি। আজ সোমবার বিকেল সাড়ে চারটার দিকে তার পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডাকসুর সভাপতি ও সিনেটের চেয়ারম্যান অধ্যাপক মো. আখতারুজ্জামানের কাছে পদত্যাগপত্র জমা দেন কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবীব ও ডাকসুর সদস্য রফিকুল ইসলাম।
উপাচার্যের কাছে দেয়া পদত্যাগপত্রে রেজওয়ানুল বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে আমার ব্যক্তিগত সমস্যার কারণে ওই দায়িত্ব পালন করা সম্ভব নয়। এ জন্য আমি পদত্যাগ করতে আগ্রহী। এরপর উপাচার্যের কাছে সিনেট সদস্যপদ থেকে অব্যাহতি চান তিনি।
এদিকে শোভনের পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, রেজওয়ানুলের আবেদনটি পেয়েছি। সংশ্লিষ্ট সভায় বিধিমোতাবেক সিদ্ধান্ত নেওয়া হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কয়েকজন ছাত্র বিকেলে আমার কাছে শোভনের পক্ষ থেকে সিনেট থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন। আমরা এখন পরবর্তী সিদ্ধান্ত নেব।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

রোহিঙ্গা ইস্যু : তুরস্কের সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী

রোহিঙ্গা ইস্যু : তুরস্কের সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী

রোহিঙ্গা ইস্যু : তুরস্কের সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বাংলদেশ থেকে রোহিঙ্গাদেরকে তাদের …

হংকংয়ের মানবাধিকার রক্ষায় মার্কিন সিনেটে বিল পাস

হংকংয়ের মানবাধিকার রক্ষায় মার্কিন সিনেটে বিল পাস

হংকংয়ের মানবাধিকার রক্ষায় মার্কিন সিনেটে বিল পাস হংকংয়ের ‘মানবাধিকার ও গণতন্ত্রের’ সমর্থনে মার্কিন সিনেটে মঙ্গলবার …