তাপপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকবে - all-banglanews
ঢাকা। রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬; ২১ জুলাই, ২০১৯; ১৬ জিলক্বদ, ১৪৪০
হোম / পরিবেশ / তাপপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকবে

তাপপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকবে

সারাদেশে চলমান তাপপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সংস্থাটি জানায়, আষাঢ়ের শুরুতে কয়েকদিন বৃষ্টির দেখা মিললেও ফের তাপপ্রবাহ বিরাজ করছে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে। রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, খুলনা, যশোর, কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগের দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। এসময় রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্র্রা রেকর্ড হয় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
সিনিয়র আবহাওয়াবিদ বজলুল রশীদ জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। তিনি বলেন, বিরাজমান তাপপ্রবাহ আরও দুয়েকদিন অব্যাহত থাকবে। বুধবারের দিকে বৃষ্টির আভাসও রয়েছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে থাকবে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে-রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাহের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

সংখ্যালঘুদের নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করা অভিযোগ প্রমাণ করতে না পারলে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান …

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী ও দিল্লীর তিন বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আজ শনিবার বিকেলে দিল্লীর একটি …