তালেবানের সাথে আলোচনা বাতিলের ঘোষণা ট্রাম্পের - all-banglanews
ঢাকা। শনিবার, ৬ আশ্বিন, ১৪২৬; ২১ সেপ্টেম্বর, ২০১৯; ২১ মুহাররম, ১৪৪১
হোম / আন্তর্জাতিক / তালেবানের সাথে আলোচনা বাতিলের ঘোষণা ট্রাম্পের

তালেবানের সাথে আলোচনা বাতিলের ঘোষণা ট্রাম্পের

তালেবানের সাথে আলোচনা বাতিলের ঘোষণা ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তালেবানের সাথে শান্তি আলোচনা বাতিলের ঘোষণা দিয়েছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমে জানা গেছে। গত ১৮ বছরের সংঘাত নিরসনে একটি শান্তি চুক্তির কাছাকাছি পর্যায়ে পৌঁছানোর এ সময়ে তিনি শনিবার তা বাতিলের ঘোষণা দিলেন। এছাড়া ক্যাম্প ডেভিডে আজ রবিবার কয়েকজন তালেবান শীর্ষ নেতা এবং আফগান প্রেসিডেন্ট আশরাফ গণির সাথে তার গোপনে বৈঠক হওয়ার কথা ছিল। কাবুলে তালেবানদের হামলায় একজন মার্কিন সেনা নিহত হওয়াকে কেন্দ্র করে ট্রাম্প তাও বাতিল করেছেন।
ট্রাম্প টুইট বার্তায় বলেন, কয়েকজন শীর্ষ তালেবান নেতা এবং পৃথকভাবে আফগান প্রেসিডেন্টের সাথে ক্যাম্প ডেভিডে আমার গোপন বৈঠক হওয়ার কথা ছিল। আজ রাতে তারা যুক্তরাষ্ট্রে আসছে। কিন্তু দুর্ভাগ্য ভুয়া দর কষাকষির লক্ষ্যে তালেবানরা কাবুলে হামলা চালিয়ে আমাদের একজন মহান সৈন্য ও আরো ১১জনকে হত্যা করেছে। তিনি বলেন, আমি অবিলম্বে বৈঠক বাতিল করেছি এবং শান্তি আলোচনাও বন্ধ করে দিয়েছি।
প্রসঙ্গত যুক্তরাষ্ট্র ও তালেবান নীতিগতভাবে একটি সমঝোতায় পৌঁছেছে। যেখানে বলা হয়েছে তালেবানদের কাছ থেকে নিরাপত্তা গ্যারেন্টির বিনিময়ে যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে হাজার হাজার সৈন্য ফেরত নেবে। কিন্তু এ পরিস্থিতিতেও দেশটিতে তালেবানের সহিংসতা আরো তীব্র হয়েছে।

এবিএন/এফএম

চেক করুন

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ। এতে মোট সতেরো রাকাত নামাজ (ফরজ) রয়েছে। এছাড়া বাকি নামাজগুলো …

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি …