দেশজুড়ে সব ধরনের মোবাইল ইন্টারনেট বন্ধ – ABNWorld
ঢাকা। সোমবার, ২৬ কার্তিক, ১৪২৬; ১১ নভেম্বর, ২০১৯; ১৩ রবিউল-আউয়াল, ১৪৪১
হোম / বিজ্ঞান ও প্রযুক্তি / দেশজুড়ে সব ধরনের মোবাইল ইন্টারনেট বন্ধ

দেশজুড়ে সব ধরনের মোবাইল ইন্টারনেট বন্ধ

দেশজুড়ে সব ধরনের মোবাইল ইন্টারনেট বন্ধ
দেশজুড়ে সব ধরনের মোবাইল ইন্টারনেট বন্ধ

রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণকে সামনে রেখে দেশজুড়ে সব ধরনের মোবাইল ইন্টারনেট সেবা আবার বন্ধের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ভোটের আগের দিন শনিবার রাত ১১টার দিকে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর কাছে এ নির্দেশনা পাঠায় বিটিআরসি। এরপর থেকে মোবাইলে ইন্টারনেট পাওয়া যাচ্ছে না। এর আগে শনিবার বিকেল ৩টার পর থেকেই দেশের বিভিন্ন এলাকায় মোবাইলে দ্রুতগতির (থ্রিজি ও ফোরজি) ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন গ্রাহকরা। তবে ব্রডব্যান্ডে ইন্টারনেটে স্বাভাবিক সেবা পাচ্ছেন গ্রাহকেরা।
দেশের বিভিন্ন এলাকা থেকে গ্রাহকেরা জানান, বিকেল সাড়ে ৩টার পর থেকে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা পাচ্ছেন না। রাত ১১টার পর থেকে টুজি ইন্টারনেটও পাচ্ছেন না তারা। এর ফলে শনিবার রাত ১১টার পর থেকে মোবাইল গ্রাহকরা সম্পূর্ণরূপে ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।
ইন্টারনেট বন্ধের কারণ ব্যাখ্যায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসেন খান গণমাধ্যমকে বলেন, রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে ও গুজব প্রতিরোধে সরকারের নির্দেশনায় এই পদক্ষেপ নেয়া হয়েছে।
এর আগে গত বৃহস্পতিবার রাত থেকে প্রায় ১০ ঘণ্টা মোবাইলে ফোর-জি ও থ্রি-জি সেবা বন্ধ রেখেছিল বিটিআরসি। শুক্রবার সকাল থেকে শনিবার দুপুর পর্যন্ত কিছু সময় ফোর-জি ও থ্রি-জি সেবা পেয়েছিলেন গ্রাহকেরা।

এবিএন/এফএম

চেক করুন

আজ থেকে এনইউর ২য় বর্ষ অনার্স পরীক্ষা শুরু

আজ থেকে এনইউর ২য় বর্ষ অনার্স পরীক্ষা শুরু

আজ থেকে এনইউর ২য় বর্ষ অনার্স পরীক্ষা শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) ২০১৯ সালের দ্বিতীয় বর্ষ …

আজ থেকে এনসিএলের পঞ্চম রাউন্ড শুরু

আজ থেকে এনসিএলের পঞ্চম রাউন্ড শুরু

আজ থেকে এনসিএলের পঞ্চম রাউন্ড শুরু আজ শনিবার থেকে শুরু হচ্ছে ২১তম জাতীয় ক্রিকেট লিগের …