দেশের কিছু কিছু এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / পরিবেশ / দেশের কিছু কিছু এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা

দেশের কিছু কিছু এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা

দেশের কিছু কিছু এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা

দেশের কিছু কিছু এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। আজ রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সমান্য বৃদ্ধি পেতে পারে।
আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৪ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ১১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ৫৮ মিনিটে। গত ২৪ ঘণ্টায় দিনাজপুর, খুলনা ও যশোরে ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়ার চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

মাঝারি তাপদাহ অব্যাহত : তীব্র হওয়ার আশঙ্কা

মাঝারি তাপদাহ অব্যাহত : তীব্র হওয়ার আশঙ্কা

গত সপ্তাহে দেশজুড়ে শুরু হওয়া মাঝারি তাপদাহ অব্যাহত রয়েছে। তবে দুএক দিনের মধ্যে এই তাপদাহ …

এবার শুরু হয়েছে তাপপ্রবাহ

এবার শুরু হয়েছে তাপপ্রবাহ

শৈত্য প্রবাহের দিন শেষে এবার শুরু হয়ে গেছে তাপ প্রবাহ। চৈত্রের শুরুতেও যখন শীতের আবহ …