দেশে করোনায় ফের বেড়েছে মৃত্যু – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
হোম / স্বাস্থ্যসেবা / দেশে করোনায় ফের বেড়েছে মৃত্যু

দেশে করোনায় ফের বেড়েছে মৃত্যু

দেশে করোনায় ফের বেড়েছে মৃত্যু

দেশে প্রাণঘাতী নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৫১০ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৬০ জন। এর আগের দিন বুধবার দেশে ১৭ জনের মৃত্যু হয়েছিল যা গত চারমাসের মধ্যে সর্বনিম্ন। গত ২৬ মে ১৭ জনের মৃত্যুর তথ্য দিয়েছিলো স্বাস্থ্য অধিদফতর। সেই তুলনায় আজ বৃহস্পতিবার করোনায় মৃত্যু বেড়েছে।
আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৭৪৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ২৪ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৫ হাজার ৯১১ জনে।
এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৯৭৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ১৫ হাজার ৯৪১ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২৩ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে।
মারা যাওয়াদের মধ্যে ১১ জন পুরুষ ও ১২ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে চারজন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে চারজন মারা গেছেন।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

ইভ্যালি নিয়ে আতঙ্কিত বা হতাশ হবেন না : নতুন পরিচালক

ইভ্যালি নিয়ে আতঙ্কিত বা হতাশ হবেন না : নতুন পরিচালক

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির নতুন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্বে পেয়ে অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন …

সুদানের রাস্তায় বিক্ষোভ : নিহত ৭

সুদানের রাস্তায় বিক্ষোভ : নিহত ৭

সুদানের ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। তারপর থেকে রাস্তায় নেমে প্রতিবাদ করছেন সাধারণ মানুষ। …