দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ১৯শে ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাবান, ১৪৪৩ হিজরি
হোম / স্বাস্থ্যসেবা / দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তর কমেছে। আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২০ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৮৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। এদিকে আজ রবিবার শনাক্তের হারও কমেছে দশমিক ০৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৪৫ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৩৬ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২০ হাজার ৩৫৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪৮১ জন। গতকাল ১৬ হাজার ৯২৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৪১৫ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ৫২ হাজার ১৯৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ১২ হাজার ১৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩০১ জন। শনাক্তের হার ২ দশমিক ৪৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৮৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ১ করে মারা গেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৯৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে পদ্মাসেতুতে হাঁটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বোনকে নিয়ে হেঁটে স্বপ্নের পদ্মাসেতু পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকালে সড়কপথে গণভবন …

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত বিভাগের পাঁচ প্রকৌশলীসহ নয়জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের …