২ চিকিৎসকসহ আরও ৪ জন আক্রান্ত : মোট রোগী ৪৮ – ABNWorld
ঢাকা । শনিবার, ৬ জুন, ২০২০, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / স্বাস্থ্যসেবা / ২ চিকিৎসকসহ আরও ৪ জন আক্রান্ত : মোট রোগী ৪৮

২ চিকিৎসকসহ আরও ৪ জন আক্রান্ত : মোট রোগী ৪৮

দেশে ২ চিকিৎসকসহ আরও ৪ জন আক্রান্ত : মোট রোগী ৪৮

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২ চিকিৎসকসহ নতুন করে ৪জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন রাজধানীর মহাখালীতে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। আজ শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। এদের মধ্যে ৩জন পুরুষ, ১জন নারী। এ নিয়ে দেশে মোট রোগী সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে। তবে এসময়ে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।
অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন আক্রান্তদের ৩জন অন্যদের সংস্পর্শে গিয়েছিলেন। তবে একজনের ঠিক কোথা থেকে ছড়িয়েছে, সে উৎস এখনও পুরোপুরিভাবে নিশ্চিত হওয়া যায়নি। তথ্য অনুসন্ধান করা হচ্ছে। এছাড়া এই ৪জনের মধ্যে একজনের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। আরেকজনের ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন। আবার ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আরেকজন।
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, এই ৪জনের মধ্যে ২জন চিকিৎসক রয়েছেন। যারা করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিয়েছিলেন। এই ৪জনের মধ্যে ২জন ঢাকার বাইরে। আর ২জন ঢাকার মধ্যে অবস্থান করছেন। আবার ৪জনের মধ্যে ২জনের দীর্ঘমেয়াদি রোগ আছে চিহ্নিত করা হয়েছে। তবে ৪জনই এখন শারীরিকভাবে স্বাভাবিক রয়েছেন। তাদের মধ্যে কোন রকমের জটিলতা নেই। এছাড়া আমাদের আগের যারা করোনা আক্রান্ত, তাদের পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে। তাদের মধ্যেও কোন ধরনের জটিলতা নেই।
প্রসঙ্গত দেশে এখন পর্যন্ত করোনাভারাইসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫জন। সুস্থ হয়েছেন ১১ জন। এ পর্যন্ত মোট এর নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ২৬ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১০৬ জনের।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

লকডাউন শিথিলের ঘোষণা ভারতের!

লকডাউন শিথিলের ঘোষণা ভারতের!

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে দৈনিক রেকর্ড আকারে বৃদ্ধির মধ্যেই লকডাউন আরও শিথিলের ঘোষণা দিয়েছে ভারত। …

দেশে করোনায় নতুন আক্রান্ত ২৮২৮ : মৃত্যু ৩০

দেশে করোনায় নতুন আক্রান্ত ২৮২৮ : মৃত্যু ৩০

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে …