ধর্ষণের পর অতিরিক্ত রক্তক্ষরণেই আনুশকার মৃত্যু : দিহানের স্বীকারোক্তি – ABNWorld
ঢাকা । শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
হোম / অপরাধ / ধর্ষণের পর অতিরিক্ত রক্তক্ষরণেই আনুশকার মৃত্যু : দিহানের স্বীকারোক্তি

ধর্ষণের পর অতিরিক্ত রক্তক্ষরণেই আনুশকার মৃত্যু : দিহানের স্বীকারোক্তি

ধর্ষণের পর অতিরিক্ত রক্তক্ষরণেই আনুশকার মৃত্যু : দিহানের স্বীকারোক্তি

বিকৃত যৌনাচার বা ধর্ষণের পর অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয়েছে মাস্টারমাইন্ড স্কুলের ও লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনের। ওই মামলার একমাত্র আসামি ইফতেখার ফারদিন দিহান রাজধানীর কলাবাগানের নিজ বাসায় বন্ধুদের ডেকে তাদের সহযোগিতায় আনুশকাকে হাসপাতালে নিয়ে যায়। এরপর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ময়নাতদন্তে আনুশকার যোনি ও পায়ুপথে আঘাত এবং রক্তক্ষরণের চিহ্ন পাওয়ার কথা জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ। আর অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই তার মৃত্যু হয়েছে বলে রিপোর্টে উল্লেখ করেছেন তিনি। শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন করেন তিনি।
আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দিহান একথা বলেছে। শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন। বিকেল সোয়া ৪টার দিকে জবানবন্দি রেকর্ডের পর তাকে কারাগারে পাঠানো হয়। জবানবন্দিতে দিহান জানান, আনুশকার সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। সেই সূত্র ধরেই আনুশকা তার বাসায় যায় এবং তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়।
সিএমএম আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন বলেন, এই আসামি নিজেকে সম্পৃক্ত করে আদালতে জবানবন্দি দিয়েছেন। এর মাধ্যমে মামলার তদন্তে বড় অগ্রগতি হলো। আশা করছি দ্রুতই তদন্ত শেষ করে পুলিশ অভিযোগপত্র দাখিল করবে এবং বিচারে আসামির দৃষ্টান্তমূলক শাস্তি হবে। এর আগে শুক্রবার দুপুর ১টায় তাকে আদালতে হাজির করা হয়। এসময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তি দিতে রাজি হওয়ায় তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আ ফ ম আসাদুজ্জামান তার জবানবন্দি রেকর্ডের আবেদন করেন।
সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দুপুর সোয়া ২টার দিকে তাকে একই বিচারকের আদালতে নেয়া হয়। বিকেল সোয়া ৪টার দিকে জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। আগের দিন বৃহস্পতিবার দিবাগত রাতে নিহত আনুশকার বাবা মো. আল-আমিন বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলায় একমাত্র আসামি করা হয়েছে আনুশকার প্রেমিক ইফতেখার ফারদিন দিহানকে। মামলায় তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ এর ২ ধারায় ধর্ষণের পর হত্যার অভিযোগ আনা হয়। তখন এ ঘটনায় আনুশকার প্রেমিক ইফতেখার ফারদিন দিহানসহ ৪ জনকে আটক করেছে কলাবাগান থানা পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে শুধু দিহানকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়।
অন্যদিকে ময়নাতদন্তের পর ডা. সোহেল মাহমুদ উপস্থিত সাংবাদিকদের বলেন, ওই শিক্ষার্থীর ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। যৌনাঙ্গ ও পায়ুপথ- দুদিক দিয়েই রক্তক্ষরণ হয়েছে। তিনি বলেন, ধস্তাধস্তির কোনো আলামত পাওয়া যায়নি। চেতনানাশক কোন কিছু খাওয়ানো হয়েছিল কিনা সেজন্য নমুনা সংগ্রহ ও ঘটনাস্থলে একাধিক ব্যক্তি ছিল কিনা সেজন্য ডিএনএ নমুনা এবং ভিসেরা সংগ্রহ করা হয়েছে। তিনি বলেন, পুলিশ সুরতহাল রিপোর্টে বয়স জানতে চেয়েছে। সে কারণে মরদেহ হাসপাতালের জরুরি বিভাগে এক্সরে বিভাগে পাঠানো হয়েছিল। সেখানে এক্সরে করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ। এক্সরে ছাড়াই ময়নাতদন্ত সম্পন্ন করেছি। শরীরের গঠন ও দাঁত দেখে বয়স নির্ধারণ করা হবে।
প্রসঙ্গত হাসপাতালে নেয়ার পর দিহান আনুশকার মাকে ফোন করে জানায়, আনুশকা তার বাসায় গিয়েছিল, সেখানে সে অজ্ঞান হয়ে পড়েছে। তাকে সে আনোয়ার খান মর্ডানে নিয়ে এসেছে। পরে তার মা হাসপাতালে গিয়ে মেয়ের মরদেহ দেখতে পান। স্বজনরা অভিযোগ করে জানান, জোরপূর্বক ধর্ষণ করেই মেরে ফেলা হয়েছে আনুশকাকে। এক ভাই ২ বোনের মধ্যে সবার বড় আনুশকা। মাস্টারমাইন্ড স্কুলে এবার মাধ্যমিক পরিক্ষার্থী ছিল সে। তাদের গ্রামের বাড়ি কুষ্টিয়ার সদর উপজেলার গোপালপুর। তার মা শাহানুরী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কম্পিউটার অপারেটর আর বাবা আল-আমিন আহমেদ নবাবপুরের ব্যবসায়ী।

এবিএনওয়ার্ল্ড/আকরাম

চেক করুন

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের বিরল কীর্তি!

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের বিরল কীর্তি!

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে বিরল কীর্তি গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি এক ভেন্যুতে …

দেশে করোনায় মৃতের সংখ্যা ৮ হজারের কাছাকাছি

দেশে করোনায় মৃতের সংখ্যা ৮ হজারের কাছাকাছি

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের সংখ্যা ৮ হজারের কাছাকাছি পৌঁছে …