নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ - all-banglanews
ঢাকা। শনিবার, ৬ আশ্বিন, ১৪২৬; ২১ সেপ্টেম্বর, ২০১৯; ২১ মুহাররম, ১৪৪১
হোম / খেলাধুলা / নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ
নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

এবারের বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। এর আগে আজ বুধবার সন্ধ্যায় লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুতে সতর্কতার সাথে ব্যাটিং করলেও ছন্দপতন ঘটতে বেশি সময় লাগেনি। দলীয় ৪৫ রানেই ফেরেন সৌম্য সরকার; ২৫ বল মোকাবেলায় তিনি করেছিলেন ২৫ রান। এরপর দলীয় ৬০ রানে ফেরেন তামিম; তখন তার সংগ্রহে ২৪ রান। তিনি খেলেছেন ৩৮ বল। এর পর মুশফিকুর রহিমকে সাথে নিয়ে দলের হাল ধরেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মুশফিক বেশি দূর যেতে পারেননি। দলীয় ১৯ রান করে দলীয় ১১০ রানে তিনিও ফিরে যান। তবে ইনিংসের একমাত্র ও টানা তৃতীয় অর্ধশতক করা সাকিব ৬৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তখন দলীয় স্কোর ছিল ৪ উইকেটে ১৫১ রান। এর প মোহাম্মদ সাইফুদ্দিন (২৯) এবং মাহমুদুল্লাহ (২০) ছাড়া আর কেউই তেমন দাঁড়াতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট পতন ঘটলে ৪৯.২ বল খেলে ১৪৪ রানেই আটকে যায় বাংলাদেশ। পক্ষান্তরে নিউজিল্যান্ডের পক্ষে ৪৭ রান দিয়ে ৪ উইকেট দখল করেন ম্যাট হেনরি।
এদিকে ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম ম্যাচ খেলতে নেমে বিশ্বকাপে টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি তুলে ফিরেছেন সাকিব আল হাসান। তার ব্যাটিংয়ের ওপর ভর করেই নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলীয় দেড়’শ রান পার করে। তবে ৬৮ বলে ৭টি চারে ৬৪ করে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে আউট হন বিশ্বসেরা অলরাউন্ডার। দুর্দান্ত ব্যাট করতে থাকা সাকিব ২৩তম ওভারে জেমস নিশামের প্রথম ৩ বলে ৩টি ৪ হাঁকিয়ে বাংলাদেশকে দলীয় শতক এনে দেন। তৃতীয় উইকেট জুটিতে তিনি মুশফিকুর রহিমের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন। তবে পরের ওভারেই ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হন মুশফিক (১৯)।
তামিম ইকবালও সৌম্য সরকারের পথ ধরেন। ইনিংস বড় করতে না পারা এই ওপেনার ৩৮ বলে ব্যক্তিগত ২৪ রানে লকি ফার্গুসনের বলে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন। তার ইনিংসে ছিল ৩টি চারের মার। দারুণ খেলতে থাকা সৌম্য সরকার ব্যক্তিগত ২৫ রান করে মাঠ ছাড়েন। ম্যাট হেনরির করা দলীয় নবম ওভারে বোল্ড হন এই ওপেনার। সমান ২৫ বলে ৩টি ৪ হাঁকিয়েছেন তিনি।
অবশ্য তার আগে উভয় দল নিজেদের প্রথম ম্যাচ জিতে বেশ আত্মবিশ্বাসী অবস্থায়ই মাঠে নামে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ২১ রানের ব্যবধানে। আর নিউজিল্যান্ড ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ। এতে মোট সতেরো রাকাত নামাজ (ফরজ) রয়েছে। এছাড়া বাকি নামাজগুলো …

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি …