নির্বাচনে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে : সিইসি – ABNWorld
ঢাকা । মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / হোম / নির্বাচনে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে : সিইসি

নির্বাচনে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে : সিইসি

নির্বাচনোত্তর সংবাদ সমেম্মলনে বক্তব্য রাখছেন সিইসি
নির্বাচনোত্তর সংবাদ সমেম্মলনে বক্তব্য রাখছেন সিইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, জনগণ যেভাবে ভোট দিয়েছে, সেভাবে ফল হয়েছে। নতুন করে ভোটগ্রহণের কোন সুযোগ নেই। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্টের দাবি মেনে নেয়া সম্ভব নয় বলেও উল্লেখ করেন তিনি। আজ সোমবার বিকেলে শেরে বাংলা নগরে নির্বচন ভবনে আয়োজিত নির্বাচনোত্তর এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন। আজ পৌনে ৩টায় এই সংবাদ সম্মেলন শুরু হয়ে ৪টায় শেষ হয়েছে। এই সংবাদ সম্মেলনে ইসি সচিবসহ অন্য নির্বাচন কমিশনারগণ উপস্থিত ছিলেন। এর আগে ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনে ভোটের হার ছিল ৮৭.১৩ শতাংশ। বাংলাদেশের জাতীয় নির্বাচনের ইতিহাসে সেটাই ছিল সর্বোচ্চ।
সিইসি বলেন, উৎসাহ, উদ্দীপনা, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৩০ ডিসেম্বর জাতি মূলত ভোট উৎসবে মেতেছিল। শান্তিপূর্ণ ভোট হলেও কিছু জায়গায় সহিংসতায় ১৪ জনের প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেন তিনি।
এবার সারাদেশে ভোটার ছিল ১০ কোটি ৪০ লাখের বেশি। সেই হিসাবে ৮০ শতাংশ ভোটের হার ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। রববার দেশের ২৯৯ আসনে ৪০ হাজারের বেশি কেন্দ্রে ভোট চলাকালে সহিংসতা ও অনিয়মের কারণে ১৬টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়। ২৯৮টি আসনের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী হয়েছেন ২৫৯টি আসনে। তাদের নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮ আসন। এই নিরঙ্কুশ জয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মূল হোতা হাজী কামাল আটক

সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মূল হোতা হাজী কামাল আটক

কামাল হোসেন ওরফে হাজী কামাল গত ১১ বছরে অবৈধভাবে প্রায় ৪০০ লোককে লিবিয়ায় পাঠিয়েছেন। লিবিয়ায় …

ম্যাজিস্ট্রেট-উপসচিব পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

ম্যাজিস্ট্রেট-উপসচিব পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

ম্যাজিস্ট্রেট ও উপসচিব পরিচয়দানকারী এক প্রতারককে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ …