নুরুলদের ওপর হামলা : প্রধানমন্ত্রীর নির্দেশের পর নড়েচড়ে বসেছে সবাই – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / ক্যাম্পাস / নুরুলদের ওপর হামলা : প্রধানমন্ত্রীর নির্দেশের পর নড়েচড়ে বসেছে সবাই

নুরুলদের ওপর হামলা : প্রধানমন্ত্রীর নির্দেশের পর নড়েচড়ে বসেছে সবাই

নুরুলদের ওপর হামলা : প্রধানমন্ত্রীর নির্দেশের পর নড়েচড়ে বসেছে সবাই

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক ও তাঁর সহযোগীদের ওপর হামলার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর সংশ্লিষ্ট সবাই নড়েচড়ে বসেছে। ওি হামলার ঘটনায় অভিযুক্ত দুজনকে গতকাল আটক করেছে পুলিশ। আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনা তদন্তে ৬ সদস্যের তদন্ত কমিটি করেছে। এদিকে ওই হামলার ঘটনায় আজ মঙ্গলবার সকালে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে ডাকসু ভবনের সব কটি সিসিটিভির ফুটেজ গায়েব হয়ে গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। যে কম্পিউটারে ফুটেজ ছিল, হামলার ঘটনার সময় কে বা কারা তা নিয়ে গেছে।
সাজ্জাদুর রহমান জানান, ভুক্তভোগীরা এসে মামলা করে কি না, সে অপেক্ষায় ছিলেন তারা। কিন্তু কেউ না আসায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। ঘটনার সময় ধারণকৃত বিভিন্ন ভিডিও ফুটেজ ও গণমাধ্যমে আসা সংবাদের ভিত্তিতে আসামিদের শনাক্ত করা হয়েছে। মামলায় ৭-৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এর বাইরে অজ্ঞাতনামা আসামি রয়েছে। তিনি বলেন, মামলার আসামিদের সবাই মুক্তিযোদ্ধা মঞ্চের নেতা-কর্মী।
প্রসঙ্গত গত রবিবার দুপুরে রড, লাঠি ও বাঁশ নিয়ে ভিপি নুরুলের ওপর হামলা চালান ঢাবি শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সাথে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কিছু ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন। তাদের মধ্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর অবস্থা গুরুতর। তাকে কৃত্রিম শ্বাসপ্রশ্বাস ব্যবস্থায় রাখা হয়েছিল। গতকাল শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে আসা হয়।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

পেরুতে করোনাভাইরাসে ২০ সাংবাদিকের মৃত্যু

পেরুতে করোনাভাইরাসে ২০ সাংবাদিকের মৃত্যু

বিশ্বব্যাপী প্রাণঘাতী নভেল করোনাভাইরাস করোনা ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত পেরুতে কমপক্ষে ২০ জন …

দেশের বিভিন্ন এলাকায় ৬০ কিমি বেগে ঝড়ের সম্ভাবনা

দেশের বিভিন্ন এলাকায় ৬০ কিমি বেগে ঝড়ের সম্ভাবনা

এদিকে আজ বুধবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য …