বিকেলে ঢাকা আসছেন নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা - all-banglanews
ঢাকা। শনিবার, ৫ শ্রাবণ, ১৪২৬; ২০ জুলাই, ২০১৯; ১৫ জিলক্বদ, ১৪৪০
হোম / জাতীয় / বিকেলে ঢাকা আসছেন নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা

বিকেলে ঢাকা আসছেন নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা

নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা ঢাকা আসছেন আজ

আজ মঙ্গলবার বিকেলে ৪ দিনের সফরে ঢাকা আসছেন নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা। বিকেল ৫টা ২০ মিনিটে আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরকালে তিনি বাংলাদেশে বিভিন্ন উন্নয়ন কর্মকা- পরিদর্শন এবং বিশেষ করে অর্থনৈতিক খাতের উর্ধতন কর্মকর্তাদের সাথে বৈঠক করতে বাংলাদেশে আসছেন। সফর শেষে শুক্রবার সকালে তিনি ঢাকা ত্যাগ করবেন।
আগামীকাল বুধবার সন্ধ্যা ৭টায় রাণী ম্যাক্সিমা জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। তিনি ২০০৯ সাল থেকে জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেজের ইনক্লুসিভ ফাইনান্স ফর ডেভেলপমেন্ট বিষয়ক স্পেশাল এডভোকেট হিসেবে কাজ করছেন। সকালে তিনি নগরীর আগারগাঁওয়ের আইডিবি ভবনে ঢাকাস্থ জাতিসংঘ সদরদপ্তর পরিদর্শন এবং সেখানে বিভিন্ন উন্নয়ন সহযোগীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। এর পর তিনি নরসিংদীর পলাশে জিন্দারি ইউনিয়ন পরিষদ এবং টাঙ্গাইলে একটি বুটিক শপ পরিদর্শন করবেন।
তর পরদিন বৃহস্পতিবার ডাচ রাণী বেসরকারি খাতের প্রতিনিধিদের সাথে একটি গোলটেবিল আলোচনায় যোগ দেবেন। এছাড়া তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন। বিকেলে তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে সাক্ষাৎ করবেন।

এবিএন/এফএম

চেক করুন

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু শুধু …

ট্রাম্পের কাছে করা প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয় : মার্কিন রাষ্ট্রদূত

ট্রাম্পের কাছে করা প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয় : মার্কিন রাষ্ট্রদূত

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামক জনৈক বাংলাদেশী নারী সংখ্যালঘু নির্যাতন বিষয়ে …