পরিত্যক্ত ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ডের বিশ্বকাপ - all-banglanews
ঢাকা। শুক্রবার, ৫ আশ্বিন, ১৪২৬; ২০ সেপ্টেম্বর, ২০১৯; ১৯ মুহাররম, ১৪৪১
হোম / খেলাধুলা / পরিত্যক্ত ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ডের বিশ্বকাপ

পরিত্যক্ত ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ডের বিশ্বকাপ

পরিত্যক্ত ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ডের বিশ্বকাপ
পরিত্যক্ত ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ডের বিশ্বকাপ

বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারণে আজ পরিত্যক্ত হলো বাংলাদেশ-শ্রীলংকার খেলা। এ নিয়ে এই বিশ্বকাপে তিনটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলো। ফলে বিশ্বকাপে ম্যাচ পরিত্যক্তের দিক দিয়ে এবারের ইংল্যান্ড বিশ্বকাপ বিশ্বরেকর্ড গড়লো। এর আগে কোন বিশ্বকাপে তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়নি। ১৯৯২ ও ২০০৩ সালের বিশ্বকাপে দু’টি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। এবারের বিশ্বকাপ অতীতের আসরগুলোকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডই গড়লো। এই রেকর্ডের মাত্রাটা আরও বড় হতে পারে এবারের আসরেই। কারণ এখনো ৩২টি ম্যাচ রয়েছে। বর্তমানে ইংল্যান্ডের যে আবহাওয়া, তাতে আরও অনেক ম্যাচ পরিত্যক্ত হতে পারে।
এবারের বিশ্বকাপে পরিত্যক্ত হওয়া ম্যাচ গুলো হলো- পাকিস্তান-শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা এবং আজকেরটি। পাকিস্তান-শ্রীলংকা টসই হতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে ৭ দশমিক ৩ ওভার খেলা হয়। সেখানে আগে ব্যাট করে ২ উইকেটে ২৯ রান করে প্রোটিয়ারা।
১৯৯২ সালের আসরে ভারত-শ্রীলঙ্কা, ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত হয়। ভারত-শ্রীলংকা ম্যাচে মাত্র ২টি বল মাঠে গড়ায়নি। ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচে প্রথম ইনিংসের খেলা ঠিক মতো হলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ৮ ওভার হবার পরই বৃষ্টি নামে। পরবর্তীতে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। ৪০ দশমিক ২ ওভারে ৭৪ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ৮ ওভারে ১ উইকেটে ২৪ রান করে ইংল্যান্ড।
২০০৩ বিশ্বকাপে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের খেলাটি পরিত্যক্ত হয়। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৮ দশমিক ১ ওভারে ২ উইকেটে ৩২ রান করে বাংলাদেশ। পরবর্তীতে বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। ঐ বিশ্বকাপে অন্য পরিত্যক্ত হওয়া ম্যাচটি হলো পাকিস্তান-জিম্বাবুয়ের। প্রথমে ব্যাট করে ১৪ ওভারে ১ উইকেটে ৭৩ রান করে পাকিস্তান। এরপর বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় ম্যাচটি।

এবিএন/এফএম

চেক করুন

নিজ ঘরে ২ মেয়ে শিশুসহ গৃহবধুকে গলা কেটে হত্যা

নিজ ঘরে ২ মেয়েশিশুসহ গৃহবধুকে গলা কেটে হত্যা

এবার নারায়ণগঞ্জে নিজ ঘরে ২ মেয়েশিশুসহ এক গৃহবধুকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এই ঘটনায় …

বাংলাদেশকে নূর চৌধুরীর তথ্য দেয়ার নির্দেশ কানাডার আদালতের

বাংলাদেশকে নূর চৌধুরীর তথ্য দেয়ার নির্দেশ কানাডার আদালতের

কানাডার রাষ্ট্রীয় রীতি ভেঙ্গে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশ্বনেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম আত্মস্বীকৃত …