পাকিস্তানে বিমান দুর্ঘটনা : ২ জনকে জীবিত উদ্ধার, নিহত ৯৭ – ABNWorld
ঢাকা । শনিবার, ৬ জুন, ২০২০, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / আন্তর্জাতিক / পাকিস্তানে বিমান দুর্ঘটনা : ২ জনকে জীবিত উদ্ধার, নিহত ৯৭

পাকিস্তানে বিমান দুর্ঘটনা : ২ জনকে জীবিত উদ্ধার, নিহত ৯৭

পাকিস্তানে বিমান দুর্ঘটনা : ২ জনকে জীবিত উদ্ধার, নিহত ৯৭

পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় নগরী করাচিতে শুক্রবারের বিমান দুর্ঘটনায় ৯৭ জনের মৃত্যু হয়েছে এবং জীবিত উদ্ধার করা হয়েছে ২ জনকে। আজ শনিবার দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা এই তথ্য জানান। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটি নগরীর বিমান বন্দরে অবতরণের জন্য বারবার চেষ্টা করে এবং পরে পার্শবর্তী আবাসিক এলাকার ওপর ভেঙ্গে পড়ে। এতে কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়। এর পর অনেক রাত অবধি উদ্ধার অভিযান চলে। আজ সকালেও এলাকাটি ঘিরে রাখা ছিল। পবিত্র রমজান শেষে ঈদ-উল-ফিতরের উৎসবের প্রাক্কালে লোকরা নিজের এলাকায় ফেরার মুহূর্তে এই দুর্ঘটনা ঘটল।
সিন্ধুর স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, দুর্ঘটনাস্থল থেকে সকল যাত্রী ও ক্রুদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৯ জনের মৃতদেহ শনাক্ত হয়েছে। এর আগে স্থানীয় একটি হাসপাতাল জানায়, তারা বিধ্বস্ত এলাকা থেকে অনেকগুলো লাশ পেয়েছে। আকাশে ছড়ানো ধোঁয়ার মধ্যেই উদ্ধারকর্মী ও স্থানীয়রা ধ্বংস্তুপে অনুসন্ধান চালায় এবং দমকলকর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে। গণমাধ্যমকর্মীরা জানান, তারা মৃতদেহ এম্বুলেন্সে তুলতে দেখেছেন। পিআইএ বলেছে, বিমানটি লাহোর থেকে করাচি যাচ্ছিল, এটি অবতরণের ঠিক আগে বিকাল ২টা ৩০ মিনিটের দিকে বিধ্বস্ত হয়।

এবিএনওয়ার্ল্ড/নওরতন

চেক করুন

নিজ ঘরে স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত রাকাব কর্মকর্তার রক্তাক্ত লাশ

নিজ ঘরে স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত রাকাব কর্মকর্তার রক্তাক্ত লাশ

এবার নিজ ঘরের ভেতরই স্ত্রী-কন্যাসহ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) অবসরপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বারকে কুপিয়ে …

‘অতিরিক্ত ভাড়া আদায় এবং বেশী যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল’

‘অতিরিক্ত ভাড়া আদায় এবং বেশী যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে অতিরিক্ত …