প্রতিদিন ৭০ হাজার মানুষ ওমরাহ করতে পারবেন – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২, ২৩শে পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
হোম / ঈমান-আমল / প্রতিদিন ৭০ হাজার মানুষ ওমরাহ করতে পারবেন

প্রতিদিন ৭০ হাজার মানুষ ওমরাহ করতে পারবেন

প্রতিদিন ৭০ হাজার মানুষ ওমরাহ করতে পারবেন

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর শিথিল হয়েছে পবিত্র ওমরা। শুরুতে সীমিতসংখ্যক মানুষকে এই সুযোগ দেয়া হলেও এখন তা বাড়িয়েছে সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয় কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার আন্তর্জাতি গণমাধ্যমের বরাত দিয়ে জানা গেছে, সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, এখন থেকে দৈনিক ৭০ হাজার মানুষ ওমরা আদায় করতে পারবেন। খবরে বলা হয়, পবিত্র দুই মসজিদ সম্পর্কিত কার্যালয়ের প্রধান শেখ আব্দুর রহমান বিন আব্দুল আজিজ আল-সোদাইসের নেতৃত্বে দৈনিক ৭০ হাজার মানুষ যেন ওমরাহ আদায় করতে পারেন সে রকম ব্যবস্থা নেয়া হয়েছে।
দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, দৈনিক ওমরাহ আদায়কারীর সংখ্যা বাড়িয়ে ৭০ হাজার করা হলেও স্বাস্থ্য সচেতনতা ও করোনাবিধির প্রতি সম্পূর্ণরূপে গুরুত্ব দেওয়া হবে। সংশ্লিষ্ট সংস্থাগুলোর সাথে সমন্বয় করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওমরা করতে ইচ্ছুকরা তাওয়াক্কালনা অ্যাপের মাধ্যমে আবেদন করতে পারবেন।
এর আগে সৌদি আরবের হজ ও ওমরাহ সেক্রেটারি আব্দুল আজিজ ওয়াজান জানিয়েছিলেন, ওমরাহ আদায়কারীদের সংখ্যা ৬০ হাজার থেকে ৯০ হাজার এবং এক লাখ ২০ হাজার পর্যন্ত বাড়ানো হবে। তিনি জানান, যারা ওমরার অনুমতি পেয়েছেন তাদের কার্যক্রম শুধু তাওয়াফ এবং সাফা মারওয়া সায়ি পর্যন্তই সীমাবদ্ধ নয়বরং বহিরাগত ও অভ্যন্তরীণ ওমরা পালনকারীদের অন্যান্য সব ইবাদত করার অনুমতি দেয়া হচ্ছে।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত বিভাগের পাঁচ প্রকৌশলীসহ নয়জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের …

কোনও সংলাপে অংশগ্রহণ করবে না বিএনপি

কোনও সংলাপে অংশগ্রহণ করবে না বিএনপি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের চলমান সংলাপে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। …