প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আগামীকাল – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / জাতীয় / প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আগামীকাল

প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আগামীকাল

প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আগামীকাল

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সোমবার বাংলাদেশে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করা হবে। এই উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামীকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে করোনা দুর্যোগর শুরুর পর গত ১৩ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তার আগে ২৫ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি।
প্রসঙ্গত আজ শনিবার সন্ধ্যায় দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামী সোমবার বাংলাদেশে ঈদ-উল-ফিতর উদযাপিত হবে। আজ সন্ধ্যায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভা থেকে এই ঘোষণা দেয়া হয়েছে। ঈদ-উল-ফিতরের তারিখ নির্ধারণ ও শাওয়াল মাসের চাঁদ দেখার তথ্য পর্যালোচনার জন্য এই সভা অনুষ্ঠিত হয়। তাতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।
ইসলাম ধর্মাবলম্বীদের কাছে ঈদ সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলেও করোনা পরিস্থিতিরে কারণে এই বছর সেই ঈদ এসেছে সম্পূর্ণ ভিন্ন এক আবহে। ঈদের কেনাকাটায় যেমন বিধিনিষেধ রয়েছে তেমনই ঈদের নামাজেও থাকছে বিধিনিষেষধ। এমন বিধিনিষেধ শুরু বাংলাদেশেই নয়, সৌদি আরবের মক্কা এবং মদিনার পবিত্র ২ মসজিদে ঈদ-উল-ফিতরের নামাজ হলেও তাতে অংশ নিতে পারবেন না সাধারণ জনগণ।

এবিএনওয়ার্ল্ড/এমআর

চেক করুন

বিএনপি বর্তমানে আইসোলেশনে রয়েছে : ওবায়দুল কাদের

বিএনপি বর্তমানে আইসোলেশনে রয়েছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি রাজনৈতিক দল …

হোমিও ওষুধ হিসেবে এলকোহল বিক্রি : স্বামী-স্ত্রীসহ নিহত ৫

হোমিও ওষুধ হিসেবে এলকোহল বিক্রি : স্বামী-স্ত্রীসহ নিহত ৫

দিনাজপুরের বিরামপুরে হোমিওপ্যাথি’র ওষুধ হিসেবে বিক্রি করা বিষাক্ত এলকোহল পান করে স্বামী-স্ত্রীসহ ৫ জনের মৃত্যু …