পয়েন্ট সমান হলেও পাকিস্তান বাংলাদেশের পেছনেই - all-banglanews
ঢাকা। শনিবার, ২ ভাদ্র, ১৪২৬; ১৭ আগস্ট, ২০১৯; ১৫ জিলহজ্জ, ১৪৪০
হোম / খেলাধুলা / পয়েন্ট সমান হলেও পাকিস্তান বাংলাদেশের পেছনেই

পয়েন্ট সমান হলেও পাকিস্তান বাংলাদেশের পেছনেই

দ্বাদশ বিশ্বকাপে নিজেদের সর্বশেষ খেলায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতে পয়েন্ট টেবিলে কিছুটা উপরে উঠলেও বাংলাদেশের পেছনেই রয়েছে পাকিস্তান। বার্মিংহামের এজবাস্টনে বাঁচা-মরার লড়াইয়ে বুধবার নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিরা। কিউইদের বিপক্ষে এই জয়ে এবারের বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে সরফরাজ আহমেদরা। তবে তার জন্য বাকি ২ ম্যাচই বড় ব্যবধানে জিততে হবে তাদের। কিউইদের বিপক্ষে জিতে ৭ ম্যাচে ৩ জয়, ৩ হার ও ১ ড্র নিয়ে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে পাকিস্তান।
সমান ম্যাচে সমান জয়-পরাজয় নিয়ে বাংলাদেশের পয়েন্টও ৭। তবে নেট রান রেটে পাকিস্তানকে এখনও পেছনে রেখেছে টাইগাররা। -০.১৩৩ নেট রান রেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে মাশরাফি-সাকিবরা। আর -০.৯৭৬ নেট রান রেটে পরের স্থানে পাকিস্তান। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার আগে শেষ ৪-এ পা রেখেছে অস্ট্রেলিয়া।
এদিকে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত যেতে হলে রাউন্ড রবিনের পরের দুটি ম্যাচে প্রবল পরাক্রমশালী ভারত এবং পাকিস্তানের বিরুদ্ধে জয় পেতে হবে টাইগারদেরও। অবশ্য কেবল দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান ছাড়া অন্য দলগুলোরও একই অবস্থা। আগেই গ্রুপ পর্ব থেকে বাদ পড়া নিশ্চিত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের।
প্রথমবারের মতো শেষ ৪-এ ওঠার জন্য বাঁচা-মরার লড়াইয়ে আগামী ০২ জুলাই ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ২৯ জুন আফগানদের মুখোমুখি হবে পাকিস্তান। স্বপ্ন বাঁচিয়ে রাখতে দুদলকেই জিততে হবে। যদি দুদলই জেতে তবে ফাইনালের আগেই ৫ জুলাই অলিখিত ফাইনাল হয়ে দাঁড়াবে বাংলাদেশ-পাকিস্তানের জন্য। কারণ রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে এই ২ চিরশত্রু। আর যারা জিতবে তারই এবারের বিশ্বকাপ আসরের ফাইনালে উঠার লড়াইয়ে অবতীর্ণ হবার সুযোগ পেয়ে যাবে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

আজ বৃহস্পতিবার, ঐতিহাসিক ১৫ আগস্ট, যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি। স্বাধীনতার …

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩ দিনের সরকারি ছুটি শেষ হয়ে আজ বুধবার খুলেছে অফিস-আদালত। তবে …