বঙ্গবন্ধুকে সম্মানসূচক ডি-লিট উপাধি দেবে ঢাবি - all-banglanews
ঢাকা। শনিবার, ৫ শ্রাবণ, ১৪২৬; ২০ জুলাই, ২০১৯; ১৫ জিলক্বদ, ১৪৪০
হোম / ক্যাম্পাস / বঙ্গবন্ধুকে সম্মানসূচক ডি-লিট উপাধি দেবে ঢাবি

বঙ্গবন্ধুকে সম্মানসূচক ডি-লিট উপাধি দেবে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ঘোষণা দিয়েছেন, আগামী ২০২০-২০২১ সালে সরকার ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষে ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ডক্টর অব লিটারেচার (ডি-লিট) উপাধি দেয়া হবে। আজ সোমবার ঢাবি দিবসে বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া ভাষণে তিনি এই ঘোষণা দেন। তিনি জানান, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় একইসূত্রে গাঁথা।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি ঢাবির বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরসহ শিক্ষক ও ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া টিএসসিতে আয়োজন করা হয়েছে, ‘গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ’ শিরোনামে আলোচনা অনুষ্ঠানের। শিক্ষাবিদ ও গবেষক সিরাজুল ইসলাম চৌধুরী এই অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ।
ঢাবি দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন কর্মসূচি পালন করছে। সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হলও দিনব্যাপী নিজ নিজ কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপনের পরিকল্পনা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে কেক কাটা, বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, মিষ্টি বিতরণ।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু শুধু …

ট্রাম্পের কাছে করা প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয় : মার্কিন রাষ্ট্রদূত

ট্রাম্পের কাছে করা প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয় : মার্কিন রাষ্ট্রদূত

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামক জনৈক বাংলাদেশী নারী সংখ্যালঘু নির্যাতন বিষয়ে …