বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম - all-banglanews
ঢাকা। রবিবার, ১০ ভাদ্র, ১৪২৬; ২৫ আগস্ট, ২০১৯; ২৩ জিলহজ্জ, ১৪৪০
হোম / রাজনীতি / বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন : এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু শুধু স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ছিলেন না, বাঙালির জাতিসত্তা সম্পর্কে আমাদের সচেতনও করেছেন। তিনি আজ শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মহাকাল নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠার তিনযুগ পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। মহাকাল নাট্য সম্প্রদায়ের সাবেক সভাপতি এডভোকেট আফজাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাট্য ব্যক্তিত্ব ম. হামিদ এবং বাংলাদেশে প্রথম থিয়েটার নাট্যশালার সেক্রেটারী জেনারেল কামাল বায়েজিদ। অনুষ্ঠান পরিচালনা করেন মীর নাহিদ হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন মহাকাল নাট্য সম্প্রদায়ের সভাপতি মীর জাহিদ হাসান।
প্রধান অতিথি এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি। এই দেশ প্রতিষ্ঠিত হয়েছিল একটি ঘোষণার মাধ্যমে। পৃথিবীতে একমাত্র দুটি দেশের স্বাধীনতার ঘোষণা লিখিত আছে। তার মধ্যে বাংলাদেশ একটি। আমাদের সংবিধানেই বঙ্গবন্ধুকে জাতির পিতা বলা আছে। তিনি বলেন, কতখানি নিষ্ঠুর হলে মানুষেরা তাকে খুন করতে পারে তা কল্পনারও বাইরে। আলোচনাসভা শেষে মহাপ্রয়াণের শোক আখ্যান ‘শ্রাবণ ট্র্যাজেডি’ মঞ্চস্থ হয়। আনন জামান রচিত ও আশিক রহমান লিয়নের নিদের্শনায় এই নাটকটি পরিবেশিত হয়।

এবিএন/এফএম

চেক করুন

অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

দেশের অন্যতম প্রথিতযশা রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ (মোজাফফর) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের …

বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হলো রাহুলসহ বিরোধী নেতাদের

বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হলো রাহুলসহ বিরোধী নেতাদের

কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ বিভিন্ন বিরোধী দলের ১১ জন নেতাকে শ্রীনগর বিমানবন্দরে পৌঁছানোর পর দিল্লীতে …