বর্জনকারীরা একটি সেইফ এক্সিট খুঁজছিলেন : ছাত্রলীগ – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / ক্যাম্পাস / বর্জনকারীরা একটি সেইফ এক্সিট খুঁজছিলেন : ছাত্রলীগ

বর্জনকারীরা একটি সেইফ এক্সিট খুঁজছিলেন : ছাত্রলীগ

বর্জনকারীরা একটি সেইফ এক্সিট খুঁজছিলেন : ছাত্রলীগ
বর্জনকারীরা একটি সেইফ এক্সিট খুঁজছিলেন : ছাত্রলীগ

বর্জনকারীরা একটি সেইফ এক্সিট খুঁজছিলেন বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকসুর কেন্দ্রীয় সংসদে ছাত্রলীগ প্যানেলের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী গোলাম রাব্বানী বলেছেন, যারা ডাকসু নির্বাচনের ভোট বর্জন করেছেন, তারা একটি সুন্দর নাটক মঞ্চস্থ করতে চেয়েছিলেন। তাদের প্রতি সাধারণ শিক্ষার্থীদের সমর্থন নেই বুঝেই তারা এমনটি করেছে। আজ সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। কয়েকটি প্যানেলের প্রার্থীদের নির্বাচন বর্জনের ঘোষণা ও ছাত্রলীগের অবস্থান তুলে ধরতে এই সংবাদ সম্মেলন করা হয়।
এর আগে আজ সোমবার সকাল ৮টা থেকে ডাকসুর ভোট গ্রহণ শুরু হয়। তবে বিভিন্ন হলে ব্যালট উদ্ধারের ঘটনা এবং ছাত্রলীগ ছাড়া অন্য প্রার্থীদের ভোটকেন্দ্রে প্রবেশ বাধা দানের অভিযোগ তুলে দুপুরের দিকে ভোট বর্জনের ঘোষণা দেন ছাত্রলীগ বাদে অন্য সব প্যানেলের প্রার্থীরা। এর মধ্যে রয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, সাধারণ শিক্ষার্থী পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, প্রগতিশীল ছাত্রঐক্য, রোকেয়া পরিষদ। ছাত্র ফেডারেশন স্বতন্ত্র জোটসহ বিভিন্ন পদের স্বতন্ত্র প্রার্থীরা পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়ে তা আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘটের ঘোষণা দেন।
গোলাম রাব্বানী বলেন, কীভাবে ব্যালট হাতছাড়া হওয়ার ঘটনা ঘটানো ঘটেছে, পুরো জাতি আজ তা দেখেছে। দরজা ভেঙে আমাদের শিক্ষিকাদের লাঞ্ছিত করে তারা সেটি বাইরে নিয়ে গেছে। এই ব্যালটগুলো ভুয়া, মূল ব্যালটের সাথে এর মিল নেই। বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলসহ নির্বাচনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন হলে কাকে বাধা দেয়া হয়েছে, সুনির্দিষ্টভাবে বলতে হবে। আমরা শতভাগ ভোট কাস্ট হোক, সেটা চেয়েছি। সবাই যেন ভোট দিতে পারে, সে জন্য আমরা আন্তরিক ছিলাম। যেখানেই অভিযোগ শুনেছি, আমরা ছুটে গিয়েছি এবং সমাধানের চেষ্টা করেছি।

এবিএন/এফএম

চেক করুন

তথ্যসচিব কামরুন নাহারের পিতার ইন্তেকাল : তথ্যমন্ত্রী, প্রতিমন্ত্রীর শোক

তথ্যসচিব কামরুন নাহারের পিতার ইন্তেকাল : তথ্যমন্ত্রী, প্রতিমন্ত্রীর শোক

ব্রাহ্মণবাড়ীয়ার কৃতি সন্তান, তথ্য মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহারের পিতা ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের …

পেরুতে করোনাভাইরাসে ২০ সাংবাদিকের মৃত্যু

পেরুতে করোনাভাইরাসে ২০ সাংবাদিকের মৃত্যু

বিশ্বব্যাপী প্রাণঘাতী নভেল করোনাভাইরাস করোনা ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত পেরুতে কমপক্ষে ২০ জন …