বাংলাদেশের সামনে ২৯৫ রানের টার্গেট দিল শ্রীলংকা – ABNWorld
ঢাকা । শনিবার, ৪ জুলাই, ২০২০, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
হোম / খেলাধুলা / বাংলাদেশের সামনে ২৯৫ রানের টার্গেট দিল শ্রীলংকা

বাংলাদেশের সামনে ২৯৫ রানের টার্গেট দিল শ্রীলংকা

বাংলাদেশের সামনে ২৯৫ রানের টার্গেট দিল শ্রীলংকা

হোয়াইটওয়াশ এড়াতে হলে বাংলাদেশকে করতে হবে ২৯৫ রান। ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ৮ উইকেট হারিয়ে স্বাগতিক শ্রীলংকা করেছে ২৯৪ রান। এর আগে চলতি সিরিজের প্রথম ২ ম্যাচে হেরে এরই মধ্যে সিরিজ খুঁইয়েছে সফরকারীরা। সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান দলপতি দিমুথ করুনারতেœ। ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভাল না হলেও অধিনায়ক দিমুথ করুনারতেœ, কুশল পেরেরা, কুশল মেন্ডিস ও ম্যাথিউসের দৃঢ়াতাপূর্ণ ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় লংকানারা। ৯০ বল মোকাবেলা করে দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান কেরেছেন এঞ্জেলো ম্যাথিউস।
বুধবার সিরিজের তৃতীয় ম্যাচে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩ টায় শুরু হয় ম্যাচটি। দলীয় ১৩ রানে শফিউল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান আভিস্কা ফার্নান্দো (৬)। ৯৬ রানের মাথায় তাইজুল ইসলাম ফিরিয়ে দেন লঙ্কান দলপতি করুনারতেœকে। ৬০ বলে ৬টি চারের সাহায্যে লঙ্কান দলপতি করেন ৪৬ রান। এরপর পেরেরাকে ফেরান রুবেল হোসেন। দলীয় ৯৮ রানের মাথায় পেরেরা সাজঘরে ফেরার আগে করেন ৫১ বলে ৫টি চারে ৪২ রান।
এরপর ১০১ রানের জুটি গড়েন মেন্ডিস এবং এঞ্জেলো ম্যাথিউস। ইনিংসের ৪২তম ওভারে সৌম্য সরকার ফিরিয়ে দেন কুশল মেন্ডিসকে। সাব্বির রহমানের হাতে ধরা পড়ার আগে মেন্ডিস করেন ৫৪ রান। তার ৫৮ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চার আর একটি ছক্কার মার।
ইনিংসের ৪৭তম ওভারের প্রথম বলে বিদায় নেন ক্রমেই আক্রমণাত্মক হয়ে ওঠা দাসুন শানাকা। শফিউলের বলে সাব্বিরের হাতে ধরা পড়ার আগে শানাকা ১৪ বলে ২ বাউন্ডারি, ২ ছক্কায় করেন ৩০ রান। ৪৯তম ওভারে শফিউল নিজের তৃতীয় উইকেট তুলে নেন। ৭ বলে ১৩ রান করা শিহান জয়সুরিয়াকে তামিমের হাতে বন্দি করেন এই পেসার।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

অবশেষে মাস্ক পরতে রাজি হলেন ডোনাল্ড ট্রাম্প

অবশেষে মাস্ক পরতে রাজি হলেন ডোনাল্ড ট্রাম্প

অবশেষে মাস্ক পরতে রাজি হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, তার আশপাশে যদি মানুষ …

হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দিবে ব্রিটেন

হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দিবে ব্রিটেন

সাবেক উপনিবেশ হংকংয়ে বিতর্কিত নিরাপত্তা আইন পাস করায় চীনের প্রতি তীব্র নিন্দা জানিয়েছে ব্রিটেন। নতুন …